খালেদা জিয়া ভালো আছেন, তার সমস্যাগুলো ক্রনিক  ওষুধ খেয়ে নিয়ন্ত্রণে  রাখতে হয়, বললেন মাহবুবুল আলম

আমাদের নতুন সময় : 21/05/2019

শিমুল মাহমুদ : বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ)-এ চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া সুস্থ আছেন বলে জানিয়েছেন বিএসএমএমইউ এর পরিচালক ব্রিগেডিয়াার জেনারেল এ বি এম মাহবুবুল আলম। রোববার দুপুরে খালেদা জিয়ার শারীরিক অবস্থার খোঁজ নিয়েছেন উল্লেখ করে পরিচালক বলেন, খালেদা জিয়ার সঙ্গে কথা বলে তাকে প্রয়োজনীয় ওষুধ দেওয়া হয়েছে। তার পায়ে ও জয়েন্টে ব্যাথা আছে, ডায়াবেটিস স্বাভাবিকের চেয়ে বেশি, শরীর দুর্বল, ঘুম কম হয়, খাওয়ার রুচি কমে গেছে।

মাহবুবুল আলম বলেন, তার সমস্যাগুলো ক্রনিক। সেগুলো ওষুধ খেয়ে নিয়ন্ত্রণে রাখতে হয়। এছাড়া উনার যে সমস্যাগুলো রয়েছে তা কখনই সম্পূর্ণভাবে সুস্থ হবার মতো নয়। এটা কমবে বাড়বে এটাই স্বাভাবিক। ডায়াবেটিস রোগীরা হাঁটাচলা করলে ইনসুলিনটা ভালো কাজ করে। হাঁটতে না পারায় ইনসুলিন কম কাজ করেছে।

 

বিএনপির অভিযোগ তিনি স্বাভাবিক খাবার খেতে পারছেন না এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, মুখের ভেতরের মাংসে বা জিহ্বায় ঘা এর মতো সমস্যায় কম-বেশি অনেকেই ভুগে থাকেন। এতে কিছু খেতে গেলে জ্বলে। উনার সমস্যাটা এমনি। গত দু’দিন ধরে দিন তিনি জাউ ভাত, সবজি খেয়েছেন। এখন ভালোর দিকে, তাই স¦াভাবিক খাবারই খাচ্ছেন।

 

চিকিৎসার কোনো পরিবর্তন আনা হয়েছে কিনা জানতে চাইলে তিনি বলেন, আমরা প্রতি ৭ দিন অন্তর অন্তর আগের পরীক্ষাগুলো করছি। সব মিলিয়ে তিনি ভালো আছেন। সম্পাদনা : শাহানুজ্জামান টিটু/কাজী নুসরাত

 

 




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]