প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাতে রাষ্টদূত বললেন, শেখ হাসিনাকে বরণ করতে অপেক্ষা করছে জাপান

আমাদের নতুন সময় : 21/05/2019

বাশার নূরু : বাংলাদেশের উন্নয়নে জাপান সহযোগিতা অব্যাহত রাখবে বলে জানিয়েছেন ঢাকায় নিযুক্ত দেশটির রাষ্ট্রদূত হিরোয়াসু ঝুমি।

গতকাল সোমবার সকালে গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎকালে রাষ্ট্রদূত এ কথা বলেন। পরে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের ব্রিফ করেন।

রাষ্ট্রদূত বলেন, জাপান বাংলাদেশের পরীক্ষিত বন্ধু। বাংলাদেশের উন্নয়ন ও অগ্রগতিতে জাপানের সহযোগিতা অব্যাহত থাকবে। আগামী পাঁচ বছর বাংলাদেশের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ উল্লেখ করে তিনি আশাবাদ ব্যক্ত করেন, বাংলাদেশের অর্থনীতি আরও এগিয়ে যাবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার আসন্ন জাপান সফর প্রসঙ্গে রাষ্ট্রদূত বলেন, শেখ হাসিনাকে বরণ করে নেয়ার জন্য প্রধানমন্ত্রী শিনঝো আবে ও জাপানের জনগণ ভীষণ আগ্রহে অপেক্ষা করছে। শেখ হাসিনার আসন্ন সফরে বাংলাদেশের সঙ্গে জাপানের আড়াই বিলিয়ন ডলারের উন্নয়ন সহযোগিতা চুক্তি স্বাক্ষরিত হতে যাচ্ছে বলে অবহিত করেন রাষ্ট্রদূত। কয়লাভিত্তিক ১২০০ মেগাওয়াট মাতারবাড়ি বিদ্যুৎ কেন্দ্র প্রকল্পের অগ্রগতিরও প্রশংসা করেন রাষ্ট্রদূত। মহান বন্ধু হিসেবে বাংলাদেশের উন্নয়নে জাপানের অব্যাহত অবদানের বিষয়টি উল্লেখ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সাক্ষাৎকালে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. নজিবুর রহমান, প্রধানমন্ত্রীর কার্যালয়ের এসডিজি বিষয়ক মুখ্য সমন্বয়ক আবুল কালাম আজাদ, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব সাজ্জাদুল হাসান প্রমুখ।

শিনঝো আবের আমন্ত্রণে ২৮ মে জাপান সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী। পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানিয়েছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ সফরকালে আবের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করবেন। এছাড়া তিনি আগামী ৩০-৩১ মে টোকিওতে ফিউচার এশিয়া সম্মেলনে অংশ নেবেন। সম্পাদনা : ওমর ফারুক




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]