রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে র‌্যাব পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত ৪

আমাদের নতুন সময় : 21/05/2019

সুজন কৈরী : রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে র‌্যাব, বিজিবি ও পুলিশের সঙ্গে পৃথক বন্দুকযুদ্ধে চারজনের মৃত্যু হয়েছে। রোববার দিবাগত রাত ও সোমবার ভোরে রাজধানীর হাজারিবাগ, কুমিল্লা এবং চট্টগ্রামে এসব বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে ।

র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ খান জানান, ভোর রাতে একটি কাভার্ডভ্যান রাজধানীর হাজারীবাগ দিয়ে যাচ্ছিলো। এ সময় র‌্যাবের চেকপোস্টে সেটিকে থামার সংকেত দেন দায়িত্বরত র‌্যাব সদস্যরা। কিন্তু না থামিয়ে চালক কাভার্ডভ্যানটি নিয়ে চলে যাওয়ার চেষ্টা করেন। তখন হাজারীবাগের মধুসিটির সামনের চেকপোস্টে র‌্যাবের সঙ্গে কাভার্ডভ্যানে থাকা ব্যক্তিদের গোলাগুলি হয়। পরে গুলিবিদ্ধ অবস্থায় দুই জনকে পড়ে  থাকতে দেখা যায়। তাদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেকজ) হাসপাতালে নেয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। তাদের মধ্যে একজনের নাম মনির (৪৬), আর অন্যজন তার সহযোগী গিয়াস (৩৩)। তিনি আরো জানান, ইস্পাহানি কোম্পানির চা ভর্তি কাভার্ডভ্যানটি  মৌলভীবাজারের শ্রীমঙ্গল থেকে তারা ছিনতাই করে এনেছিলো। এতে ৯টন চা পাতা ছিলো। ঘটনাস্থল থেকে বিদেশি পিস্তল ও গুলি উদ্ধার করা হয়েছে।

শ্রীমঙ্গল পুলিশের বরাত দিয়ে র‌্যাব জানায়, নিহত মনিরের বিরুদ্ধে ছিনতাইসহ ২১টি বিভিন্ন মামলা রয়েছে। মনির এই ছিনতাইকারী চক্রের মূলহোতা। সে প্রায়ই চা-পাতা ভর্তি কাভার্ডভ্যান ছিনতাই করে পালিয়ে যেতো। নিহত চালক গিয়াস ছিনতাইকৃত কাভার্ডভ্যান বিভিন্ন জায়গায় নিয়ে যেতো।

আমাদের কুমিল্লা প্রতিনিধি জানান, রোববার দিবাগত রাতে কুমিল্লার শাহাপুর এলাকায় বিজিবির সঙ্গে বন্দুকযুদ্ধে মো. সেলিম (৪৫) নামের এক মাদক ব্যবসায়ীর মৃত্যু হয়েছে। এ সময় ২ হাজার ২০টি ইয়াবা জব্দ করা হয়। ময়নাতদন্তের জন্য তার লাশ কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে রাখা হয়েছে। নিহত সেলিম গোলাবাড়ি গ্রামের মৃত আলী আহাম্মদের ছেলে।

কুমিল্লা ব্যাটালিয়ন ১০ বিজিবির ল্যান্স নায়েক মহসীন মিয়া জানান, রাতে বিজিবির একটি টহলদল শাহাপুর মাদ্রাসার দক্ষিণ পাশের বাগান নামক স্থানে মাদক চোরাকারবারিদের ধরতে অবস্থান নেয়। এ সময় চোরাকারবারিরা বিজিবির উপস্থিতি টের পেয়ে গুলি চালাতে শুরু করে। বিজিবিও পাল্টা গুলি ছুঁড়লে ঘটনাস্থল থেকে মাদক চোরাকারবারিরা পালিয়ে যায়। পরে  ঘটনাস্থলে তল্লাশি চালিয়ে গুলিবিদ্ধ অবস্থায় সেলিমকে উদ্ধার করে হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

চট্টগ্রাম প্রতিনিধি জানান, রোববার রাতে চট্টগ্রামের কোতোয়ালী থানার পলোগ্রাউন্ড এলাকায় পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে মনসুর (৪০) নামে এক ছিনতাইকারী নিহত হয়েছে বলে জানিয়েছেন চট্টগ্রামের কোতোয়ালী থানার ওসি মোহাম্মদ মহসীন। সম্পাদনা ; রেজাউল আহসান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]