পোল্যান্ডের প্রধান কোচকে জাতীয় হকি দলে নিয়োগ দিলো ফেডারেশন

আমাদের নতুন সময় : 25/05/2019

নিজস্ব প্রতিবেদক : আগামী জুনে ইনডোর এশিয়া কাপের আসর বসবে থাইল্যান্ডে। এশিয়ার এই ইনডোর জায়ান্ট ইভেন্টে প্রথমবার অংশ নিবে বাংলাদেশ হকি দল। তারই অংশ হিসেবে গত দুদিন আগে ৩৪ সদস্যের দল ঘোষণা করেছিল বাংলাদেশ হকি ফেডারেশন (বাহফে)। এখন অপেক্ষা শুধু দ্রæত সময়ের প্রস্তুতি। টুর্নামেন্ট ইনডোর বিধায় অভিজ্ঞতা আছে এমন বিদেশি কোচের সন্ধান করছিল ফেডারেশন। অবশেষে পোল্যান্ডের সাবেক হকি খেলোয়াড় ও প্রধান কোচকে নিয়োগ দিতে চলেছে দেশের হকির সর্বোচ্চ অভিভাবক। বাহফে সূত্রে জানা যায়, নতুন এই কোচের নাম মাসেইজ মাতুদজিন্সকি। পোল্যান্ড জাতীয় হকি দলের হয়ে ১৫০ ম্যাচ প্রতিনিধিত্ব করা সাবেক কোচকেই জিমিদের প্রস্তুতির জন্য নিয়োগ দেয়া হচ্ছে। মাসেইজ পোল্যান্ড জাতীয় দলের সাবেক কোচ। ২০০৫ সালে ইউরো হকি ন্যাশনস চ্যাম্পিয়নশিপে পোল্যান্ডের প্রধান কোচ হিসেবে দায়িত্ব পালন করেন এই পোলিস।
এর আগে এশিয়ান হকি টুর্নামেন্টকে সামনে রেখে ৩৪ জনের প্রাথমিক দল ঘোষণা করেছিল। আজ তারা ফেডারেশনে রিপোর্ট দিয়ে গেছে। আগামীকাল শনিবার বিকেল থেকে তাদের নিয়ে শুরু হবে আবাসিক ক্যাম্প। পোলিস কোচ কোচ আসা পর্যন্ত কোচ জাহিদ হোসেন রাজু ও আশিকউজ্জামান দলের দায়িত্বে থাকছেন।
নতুন বিদেশি কোচের চুক্তি নিয়ে ফেডারেশনের সহ-সভাপতি রশিদ শিকদার বলেন, ‘প্রাথমিকভাবে চুক্তি করেছি আমরা। শুধু এই টুর্নামেন্টের জন্য তাকে নিয়োগ দেয়া হচ্ছে। তবে, টুর্নামেন্টের পরে তাকে নিয়ে আলোচনায় বসে দীর্ঘমেয়াদী কোচ হিসেবে রাখা হবে কিনা সিদ্ধান্ত নেয়া হবে। মাসেইজ কবে আসছে সেটা দুয়েকদিনের মধ্যে জানানো হবে।’




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]