মোদী ক্ষমতায় আসায় দু’দেশের সম্পর্ক নতুন উচ্চতায় পৌঁছাবে বললো আওয়ামী লীগ

আমাদের নতুন সময় : 25/05/2019

সমীরণ রায় : ভারতের লোকসভা নির্বাচনে বিপুল ভোটে দ্বিতীয়বার ক্ষমতায় আসায় বিজেপিকে অভিনন্দন জানিয়েছে ক্ষমতসীন দল আওয়ামী লীগ। দলটির নেতারা মনে করেন, আওয়ামী লীগ সবসময় জনগণের ক্ষমতায় বিশ্বাসী। বিজেপি ক্ষমতায় আসায় দু’দেশের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক অটুট থাকবে। এ সম্পর্ক নতুন উচ্চতায় পৌঁছাবে।

তারা মনে করেন, গত ৫ বছরের মধ্যে বিজেপি সরকারের সঙ্গে দুটি বিরাট সমস্যার সমাধান হয়েছে। এর একটি হলো ছিটমহল, অন্যটি বঙ্গোপসাগরের সীমনা নির্ধারণ। এই দুটির পরে কানেকটিভিটির জন্য আমরা বলেছি। ভারতের নতুন সরকারের সঙ্গে বাংলাদেশের সরকার ও আওয়ামী লীগের সম্পর্ক ভালো থাকবে, সুদৃঢ় হবে। পাশাপাশি তিস্তার পানি, বাণিজ্য-বিনিয়োগ ও কানেকটিভিটির সার্বিক বিষয় আরো পর্যবেক্ষণ করে সমাধান হবে। এর আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেছেন, ওনার শাসনামলে সব সমস্যার সমাধান হবে। আমাদের সঙ্গে ভারতের আরো দুটি সমস্যা রয়েছে। একটা তিস্তার পানি সমস্যা। অপরটি হলো বাণিজ্য বিনিয়োগ সংক্রান্ত সমস্যা।

এ বিষয়ে আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য বেগম মতিয়া চৌধুরী বলেন, জনগণের রায়ের প্রতি আওয়ামী লীগ শ্রদ্ধাশীল। জনগণের রায়কে সবসময় আওয়ামী লীগ সাধুবাদ জানায়। মোদীর সরকার ক্ষমতায় আসায় ভারতের সঙ্গে সম্পর্ক ভালো থাকবে।

এ সম্পর্কে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুব-উল-আলম হানিফ বলেন, আওয়ামী লীগ সরকারের সঙ্গে ভারতের জনগণের নৈকট্য রয়েছে। মোদীর নেতৃত্বে বাংলাদেশ ও ভারতের সম্পর্ক অনন্য উচ্চতায় পৌঁছেছে। সেই বন্ধুত্বপূর্ণ সম্পর্ক এবার আরো বেগবান হবে। আওয়ামী লীগ সবসময় জনগণের ক্ষমতায় বিশ্বাসী। এ সম্পর্ক নতুন উচ্চতায় পৌঁছাবে।

এ সম্পর্কে আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক শাম্মী আহমেদ বলেন, ভারত সরকারের সঙ্গে সবসময়ই বন্ধুত্বপূর্ণ সম্পর্ক ছিলো। নরেন্দ্র মোদীর নেতৃত্বে বিজেপি সরকার গত মেয়াদেও থাকা অবস্থায় সুসম্পর্ক ছিলো। আগামীতেও সেই ধারা অব্যাহত থাকবে।




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]