রানা দাশগুপ্তের প্রত্যাশা, বাংলাদেশ-ভারতের মধ্যে যে সুসম্পর্কের ধারা তৈরি হয়েছে সেটি অব্যাহত থাকবে

আমাদের নতুন সময় : 25/05/2019

আশিক রহমান : হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক রানা দাশগুপ্ত বলেছেন, ভারতের জনগণ তার নেতৃত্ব নির্বাচন করেছেন ভোটের মাধ্যমে, সেখানে আমাদের বলার কিছু নেই। তবে বিজেপি সরকার বিগত বছরগুলোতে বাংলাদেশের সঙ্গে যেভাবে সম্পর্ক উন্নয়ন এবং দুই দেশের জনগণের মধ্যে সুসম্পর্ক বৃদ্ধিতে যে ভূমিকা পালন করেছে সেটা অব্যাহত রাখবেÑ বাংলাদেশের সংখ্যালঘুরা সেটাই আশা করছে।

তিনি আরও বলেন, বিদেশের কোনো রাজনৈতিক দলের কাছে এদেশের সংখ্যালঘুদের নির্ভরশীলতা নেই। ফলে বিজেপি সরকার গঠন করতে যাওয়ায় আমাদের নেতিবাচক-ইতিবাচক অবস্থান নির্ধারণ হবে, বিষয়টা আমরা এই দৃষ্টিকোণ থেকে দেখি না। কারণ আমরা বাংলাদেশেরই নাগরিক। তবে আমরা চাই বাংলাদেশ-ভারতের সুসম্পর্কের যে ধারাটি তৈরি হয়েছে সেটা অব্যাহত থাকুক। দুই দেশের সাধারণ মানুষ, সেটা ধর্ম বর্ণ নির্বিশেষে শান্তি এবং স্বস্তিতে থাকুক। সমৃদ্ধির পথে এগিয়ে যাক, এটাই আমাদের দৃষ্টিভঙ্গি।

ভারতের নাগরিকেরা যদি মনে করেন নরেন্দ্র মোদীই তাদের নেতৃত্বে আসবেন সেটা তাদের বিষয়। বাংলাদেশেও কোন দল ক্ষমতায় আসবে সেটা এদেশের নাগরিকেরাই দেখবে। একই কথা প্রযোজ্য ভারতের নাগরিকদের বেলায়ও। তারাই নির্ধারণ করবে কে তাদের নেতৃত্ব দেবে। সংখ্যালঘুদের ভালো থাকা-মন্দ থাকা আসলে নির্ভর করবে সংশ্লিষ্ট দেশের জনগণ ও রাষ্ট্রব্যবস্থার ওপর নির্ভর করবে।




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]