যুদ্ধ কখনো কোনো সমস্যার সমাধান নয়, ইমরান খানের হুঁশিয়ারি

আমাদের নতুন সময় : 26/05/2019

রাশিদ রিয়াজ : উপসাগরীয় অঞ্চলে বিমানবাহী মার্কিন রণতরী ও মধ্যপ্রাচ্যে আরো দেড় হাজার সেনা মোতায়েনের পর পাকিস্তানের প্রেসিডেন্ট ইমরান খান হুঁশিয়ারি দিয়ে বলেছেন, ইরানের ওপর যে চাপ সৃষ্টি করা হচ্ছে তা এ অঞ্চলে বরং দ্বন্দ্বকে আরো ঝুঁকিপূর্ণ করে তুলবে। ইরানের প্রেসিডেন্ট জাভেদ জারিফের পাকিস্তান সফরের সময় দেশটির প্রেসিডেন্ট ইমরান খান এ মন্তব্য করেন। জাভেদ জারিফ ইরানের পাশে পাকিস্তানের অবস্থানকে স্বাগত জানিয়ে বলেন, তার দেশ এতে খুশি। এক্সপ্রেস ট্রিবিউন/ডন

তবে পাকিস্তানের প্রেসিডেন্ট ইমরান খান মধ্যপ্রাচ্যে উত্তেজনা বৃদ্ধিতে যুক্তরাষ্ট্র  কিংবা সৌদি আরবের নাম উল্লেখ করে কিছু বলেননি। উপসাগরীয় অঞ্চলে উত্তেজনা বৃদ্ধিতে ইমরান উদ্বেগ প্রকাশ করে বলেন, যুদ্ধ কখনো কোনো সমস্যার সমাধান দিতে পারে না। এবং এধরনের জটিল পরিস্থিতি কোনো দেশের স্বার্থ রক্ষা করবে না। সকল পক্ষের উচিত সর্বোচ্চ ধৈর্যের পরিচয় দেয়া। কারণ ইরানের ওপর হুমকিও বিশ^ শান্তি ও স্থিতিশীলতার জন্যে হুমকি।

এদিকে ইরানের পররাষ্ট্রমন্ত্রী জাভেদ জারিফ বলেন, পাকিস্তান আমাদের অবস্থান বুঝেছে এবং তেহরানের ওপর ওয়াশিংটনের চাপকে অন্যায্য মনে করছে। পাকিস্তানের নেতাদের এ অবস্থান প্রয়োজনীয় ও গঠনমূলক।

 

 




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]