হালদা নদী থেকে ২ ঘণ্টায় ৮ হাজার কেজি মাছের ডিম সংগ্রহ

আমাদের নতুন সময় : 27/05/2019

মুজিব উল্ল্যাহ্ : গত শনিবার রাত থেকে ডিম আহরণকারীরা ডিম সংগ্রহ করছেন। রাত সাড়ে ৯টা থেকে হালদা নদীতে ৪০০ জেলে ডিম সংগ্রহে নামে। দুই ঘন্টায় তারা অন্তত ৮ হাজার কেজি ডিম সংগ্রহ করতে পেয়েছেন বলে নিশ্চিত করেন হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন। তিনি বলেন, প্রায় ৪০০ ডিম সংগ্রহকারী রয়েছেন। তারা সবাই ডিম সংগ্রহ করছেন। প্রত্যেকে ১৫-১৬ কেজি করে ডিম ইতোমধ্যে সংগ্রহ করেছেন। কেউ কেউ এর চেয়ে বেশিও করেছেন।

এর আগে ডিম ছাড়ার খবর পেয়ে খলিফার ঘোনা, রামদাশ মুন্সির হাট থেকে মদুনাঘাট পর্যন্ত ডিম সংগ্রহ করা শুরু করেন সংগ্রহকারীরা। রাত ১২টায় ডিম সংগ্রহকারী মোহাম্মদ বাহাদুর জানান, তিনি ১৮ থেকে ২০ কেজি ডিম সংগ্রহ করতে পেরেছেন। হাটহাজারীর উত্তর মাদরাসার ডিম সংগ্রহকারী বখতেয়ার বলেন, শনিবার সারাদিন হাটহাজারী ও রাউজান অংশের হালদা নদীর বিভিন্ন ঘাটে নমুনা ডিম পাওয়া গেছে। আজিমের ঘাট, অঙ্কুরীঘোনা, মদুনাঘাট, বাড়িয়াঘোনা, মাছুয়াঘোনা হাট, সিপাহীর ঘাট, গড়দুয়ারা এলাকায় ডিম সংগ্রহকারীরা ভালোভাবে ডিম পাওয়ার খবর দিতে থাকেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন জানান, ডিম ছেড়েছে কার্প জাতীয় মাছ। হালদার বিভিন্ন অংশে ডিম সংগ্রহ শুরু হয়। সম্পাদনা : ওমর ফারুক




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]