অসাম্প্রদায়িকতা ধরে রাখা মোদীর মন্ত্রিসভার গুরুদায়িত্ব বলে মনে করেন আরেফিন সিদ্দিক

আমাদের নতুন সময় : 02/06/2019

লিয়ন মীর : অসাম্প্রদায়িকতা ধরে রাখাই নরেন্দ্র মোদীর মন্ত্রিসভার গুরুদায়িত্ব বলে মন্তব্য করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক। তিনি বলেন, পৃথিবীর সর্ববৃহৎ গণতন্ত্রের দেশ ভারতের প্রধান সৌন্দর্য হচ্ছে অসাম্প্রদায়িকতা। জনগণের আস্থা অর্জন করে এই অসাম্প্রদায়িকতা ধারাবাহিকতা বজায় রাখাই হবে মোদী সরকারে গুরুদায়িত্ব এবং চ্যালেঞ্জ বলে মনে করেন তিনি।

তিনি বলেন, ভারতের জনগণ মোদী সরকারের কর্মকা-ে সন্তুষ্ট। নরেন্দ্র মোদীর উপর আস্থা রেখেছে বলেই ভারতের মানুষ পুনরায় বিজেপিকে ক্ষমতায় এনেছে। এখন বিজেপির দায়িত্ব সাধারণ মানুষের আস্থা ধরে রাখা। আস্থা ধরে রাখতে হলে মন্ত্রিসভাকে জনগণের চাহিদা অনুধাবন করে পদক্ষেপ গ্রহণ করতে হবে এবং তা বাস্তবায়ন করতে হবে। নরেন্দ্র মোদী প্রধানমন্ত্রী হলেও এখন দায়িত্ব সব মন্ত্রীদের উপর ভাগ হয়ে গেছে। সবাইকেই জনগণের কাছে জবাদিহিতা করতে হবে।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, বিজেপি নির্বাচনী প্রচারণায় ধর্ম ব্যবহার করলেও ক্ষমতায় থেকে সবার জন্য কাজ করতে হবে। বিজেপি এখন ভারতের সব মানুষের সরকার, সবার জন্য তাদের কাজ করতে হবে। তাই ধর্মীয় উগ্রবাদ যাতে অসহনীয় পর্যায়ে চলে না যায় সেদিকে সরকারের সবসময় তীক্ষè দৃষ্টি রাখতে হবে। ধর্মীয় উগ্রবাদ মাথাচাড়া দিয়ে ওঠার একটা আশঙ্কা রয়েছে। তাই এই ধর্মীয় উগ্রবাদ দমন করে সব ধর্মের মানুষের জন্য সমান সুযোগ সৃষ্টি করে ভারত সরকারকে সামনে এগিয়ে যেতে হবে বলে মনে করেন তিনি।

 




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]