কারাগারে তৃতীয় ঈদ করবেন খালেদা জিয়াএখনো সাক্ষাতের অনুমতি পাননি স্বজনরা

আমাদের নতুন সময় : 02/06/2019

শিমুল মাহমুদ : গত দু’দিন আগে সাক্ষাতের অনুমতি চেয়ে কারা কর্তৃপক্ষের কাছে আবেদন করে খালেদা জিয়ার স্বজনরা কিন্তু এখনো অনুমতি মেলেনি বলে জানিয়েছেন বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইং সদস্য শায়রুল কবির খান। তিনি বলেন, শুক্রবার পরিবারের পক্ষ থেকে ইফতার পাঠানো হয়েছিলো কিন্তু খালেদা জিয়ার কাছে তা পৌঁছেছে কিনা আমরা নিশ্চিত নই।

মুক্তি পেতে হলে আরও অন্তত দুটি মামলায় জামিন পেতে হবে বিএনপি চেয়ারপারসনকে। এছাড়া ৩ জুন থেকে আদালতের ঈদের ছুটি শুরু হচ্ছে। এ কারণেই তার মুক্তির সম্ভাবনা নেই।

এর আগে ১/১১ সেনাসমর্থিত তত্ত্বাবধায়ক সরকারের আমলে দুই ঈদ কারাগারে কাটাতে হয়েছে বিএনপি চেয়ারপাসনকে। সাব জেলে থাকার সময় ২০০৭ সালের ১৪ অক্টোবর রোজার ঈদ এবং ২১ ডিসেম্বর কোরবানির ঈদ তিনি সাবজেলে করেছিলেন। বর্তমানে তিনি বন্দি অবস্থায় বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন।

স্থায়ী কমিটির সদস্য ব্যারিটার মওদুদ আহমদ বলেন, কারাবন্দী বিএনপি চেয়ারপার্সন এখনও যেসকল মামলায় জামিন বাকি রয়েছে তার মধ্যে দুটি মামলায় জামিন হলেই তিনি কারাগার থেকে বের হতে পারবেন। আশা প্রকাশ করলেও ঈদের আগে খালেদা জিয়ার মুক্তির সম্ভাবনা একেবারেই নেই।

দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, রমজানে চরম অসুস্থ অবস্থায় প্রিজন সেলে দিনাতিপাত করছেন বেগম জিয়া। দেশের মানুষের প্রত্যাশা ছিল সরকার দেশনেত্রীকে ঈদের আগেই মুক্তি দেবে। কিন্তু সম্প্রতি প্রধানমন্ত্রী লন্ডনে যা বলেছেন সে প্রতিহিংসাই তিনি বাস্তবায়িত করছেন। সম্পাদনা : শাহানুজ্জামান টিটু




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]