দলবিরোধী কার্যকলাপের অভিযোগে বিপ্লবের মন্ত্রীসভা থেকে স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী বহিষ্কৃত

আমাদের নতুন সময় : 02/06/2019

সন্তোষ ভট্টাচার্য, আগরতলা থেকে : গত ২০মে উত্তর প্রদেশে এক্সিট পোলের ফলাফল বের হওয়ার পর যোগী মন্ত্রীসভা থেকে বহিষ্কার করা হয়েছিলো পিছড়ে বর্গের উন্নয়ন ও দিব্যাঙ্গনদের ক্ষমতায়ন দপ্তরের মন্ত্রী ওমপ্রকাশ রাজভরকে। সমাজ পার্টির প্রধান তথা মন্ত্রী ওমপ্রকাশের বিরুদ্ধে বিজেপি’র বিরুদ্ধে একের পর এক বেফাঁস মন্তব্য করার অভিযোগ ছিলো। ‘বিজেপি’র বিরুদ্ধে এমসিভি-ইএমসিভি জোট ব্যাপক সাফল্য পাবে’ শুধু এই মন্তব্যের জন্যই ওম প্রকাশকে যোগী সরকার তার মন্ত্রীসভা থেকে সরিয়ে দিয়েছিলেন। এবার ত্রিপুরায় বিপ্লবের মন্ত্রীসভা থেকেও বহিষ্কৃত হলেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী সুদীপ রায় বর্মন। তার বিরুদ্ধে দলবিরোধী কার্যকলাপের অভিযোগ উঠেছে। ত্রিপুরার দায়িত্বপ্রাপ্ত মুখ্যসচিবের জারি করা এক বিজ্ঞপ্তিতে একথা জানানো হয়েছে। তবে সরিয়ে দেয়ার কোনো কারণ উল্লেখ করা হয়নি তাতে। সুদীপ রায় বর্মনকে মন্ত্রীসভা থেকে সরিয়ে দিয়ে তাঁর হাতে থাকা দায়িত্ব যৌথভাবে ভাগ করে নিয়েছেন মুখ্যমন্ত্রী বিপ্লব দেব এবং উপমুখ্যমন্ত্রী জিষ্ণু দেববর্মা।

সূত্রের খবর অনুযায়ী, দলবিরোধী কার্যকলাপের অভিযোগে সুদীপ রায়বর্মনকে মন্ত্রিসভা থেকে সরিয়ে দেওয়া হল। সুদীপ রায় বর্মনের হাতে একাধিক দফতরের দায়িত্ব ছিল। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ ছাড়াও, তথ্যপ্রযুক্তি, বিজ্ঞান ও প্রযুক্তি এবং পাবলিক ওয়ার্কস ডিপার্টমেন্টের দায়িত্বও ছিলেন। বাড়তি দায়িত্ব মুখ্যমন্ত্রী এবং উপমুখ্যমন্ত্রীকে ত্রিপুরার মুখ্যসচিবের জারি করা বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, মুখ্যমন্ত্রী বিপ্লব দেব বাড়তি দায়িত্ব হিসেবে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ ছাড়াও, তথ্যপ্রযুক্তি এবং পাবলিক ওয়ার্কস ডিপার্টমেন্টের দায়িত্ব পালন করবেন।
অন্যদিকে উপমুখ্যমন্ত্রী জিষ্ণু দেববর্মাকে বিজ্ঞান ও প্রযুক্তি দফতরের বাড়তি দায়িত্ব দেয়া হয়েছে। সূত্রের খবর অনুযায়ী, সুদীপ রায়বর্মনের সাম্প্রতিক পদক্ষেপ ২২শে দক্ষিণ ত্রিপুরার বীরচন্দ্র মনুর সরকারি হাসপাতালে এক সরকারি চিকিৎসককে গর্ভপাত করানোর সময় হাতেনাতে ধওে ফেলেন। নির্দিষ্ট সূত্রের মাধ্যমে খবর পাওয়ার পর দফতরের আধিকারিকদের নিয়ে হানা দিয়েছিলেন তিনি। এপ্রিলে এক সরকারি চিকিৎসকের ওপর হামলার প্রতিবাদ করে নিজের পুলিশ এসকর্ট ত্যাগ করেছিলেন। ২০১৮-র বিধানসভা নির্বাচনের আগে কংগ্রেস থেকে তিনি বিজেপিতে যোগ দিয়েছিলেন।




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]