ব্রেক্সিটের বিরোধিতায় এলটন জন বললেন আমি ইউরোপিয়, গর্ধভ ইংলিশ নই

আমাদের নতুন সময় : 02/06/2019

আসিফুজ্জামান পৃথিল : বিখ্যাত সংগীত শিল্পী স্যার এলটন জন বলেছেন, ব্রেক্সিটের জন্য দেশের মানুষ ভোটাভুটি করায় তিনি ব্রিটিশ হিসেবে লজ্জিত। বিষয়টিতে এতাই বিরক্ত হয়েছেন এই কিংবদন্তী, যে তিনি বলেছেন তিনি গর্ধভ ইংলিশ হিসেবে নিজের পরিচয় দেবেন না। এর চেয়ে ইউরোপিয় পরিচয়ে তিনি স্বস্তি পান। গার্ডিয়ান।

নিজের সর্বশেষ বিশ^সফর ‘ফেয়ারওয়েল ইয়েলো ব্রিক রোডে’ বর্তমানে ভেরোনাতে রয়েছেন এলটন। সেখানে তিনি বলেন, ‘আমার দেশে যা করেছে সেটি নিয়ে আমি লজ্জিত। এটি জনগনকে ছিড়ে টুকরো করেছে। আমি আমাদের রাজনীতিবীদদের মৃত্যু দেখে অসুস্থ হয়ে পড়েছি। আমি ব্রেক্সিট দেখে মৃত্যুর কাছাকাছি চলে গিয়েছি। আমি একজন ইউরোপিয়। আমি কোনো বোকা, উপনিবেশবাদী, সা¤্রাজ্যবাদী ইংলিশ গর্ধভ নই।’ গত বছরের জুলাই মানেও ব্রেক্সিট নিয়ে নিজের উস্মা প্রকাশ করেছিলেন এলটন জন। তিনি সবসময় উপনিবেশবাদ, বর্ণবাদ, সা¤্রাজ্যবাদের বিরোধিতা করে আসছেন।

এলটন জনকে ইংরেজি জনপ্রিয় ধারার সংগীতের একজন কিংবদন্তী মনে করা হয়। ব্যক্তিজীবনে সমকামী এলটন চিরজীবন গণমানুষের পক্ষে কথা বলে গেছেন। সম্প্রতি মুক্তি পেয়েছে তার আত্মজীবনী রকেটম্যান। এই শরতে প্রকাশ পেতে যাচ্ছে তার আত্মজীবনী। এর নামও তিনি রেখেছেন রকেটম্যান। সম্পাদনা : ইকবাল খান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]