শ্রীলঙ্কাকে বিধ্বস্ত করে শুরু নিউজিল্যান্ডের

আমাদের নতুন সময় : 02/06/2019

CARDIFF, WALES – JUNE 01: Martin Guptill (l) and Colin Munro (r) of New Zealand run during the Group Stage match of the ICC Cricket World Cup 2019 between New Zealand and Sri Lanka at Cardiff Wales Stadium on June 01, 2019 in Cardiff, Wales. (Photo by Alex Davidson/Getty Images)

আক্তারুজ্জামান : রূপ বদলালো না বিধ্বস্ত শ্রীলঙ্কার। বিশ্বকাপের আগে যে চেহারা ছিল সেটা দেখা গেলো গতকালও। ১২তম আসরে নিজেদের প্রথম ম্যাচে নিউজিল্যান্ডের বিরুদ্ধে বড় ব্যবধানেই হেরেছে লঙ্কানরা। শুরুতে ব্যাটিং করে নিউজিল্যান্ডের পেস ব্যাটারি সামনে ১৩৬ রানেই গুটিয়ে যায় করুণারতেœর দল। জবাবে ৩৩.৫ ওভার হাতে রেখে ১০ উইকেটে জেতে কেন উইলিয়ামসনরা। ৭ ওভার বল করে ২৯ রানে ৩ উইকেট নেয়া ম্যাট হেনরি ম্যাচসেরা নির্বাচিত হন।

কার্ডিফের সোফিয়া গার্ডেনে টস জিতে ফিল্ডিং পছন্দ করে নিজের অভিজ্ঞতার দারুণ পরিচয় দিয়েছেন কিউই দলনায়ক কেন উইলিয়ামসন। অধিনায়কের আস্থার প্রতিদান দিয়েছেন বোলাররাও। বল হাতে শুরু থেকেই আগুনে রূপ ধারণ করেন তারা। বল হাতে নিয়ে ৬ জনের সবাই উইকেটের দেখা পেয়েছেন। যার মধ্যে ম্যাট হেনরি ও লুক ফার্গুসন ৩টি করে এবং গ্র্যান্ডহোম, বোল্ট, নিশাম ও স্যান্টনার একটি করে উইকেট নেন।

লঙ্কান দলের হয়ে ব্যাট হাতে একাই লড়াই করেন দলনায়ক দিমুথ করুণারাতেœ। ওপেনিংয়ে নেমে শেষ ব্যাটসম্যান হিসেবে যখন ফিরে গেলেন তখন নামের পাশে যোগ করেন ৫২ রান। সপ্তম উইকেটে তাকে যোগ্য সঙ্গ দিয়েছিলেন থিসারা পেসারা। স্যান্টনারের শিকার  হয়ে ফেরার আগে ২৩ বলে ২৭ রান করে যান। ফেরার আগে করুণারতেœর সঙ্গে ৫২ রানের পার্টনারশিপ উপহার দেন। বাকি কুশল পেরেরা (২৯) ছাড়া কেউ দুই অঙ্কের রান ছুঁতে পারেননি।

১৩৭ রানের ছোট লক্ষ্যে খেলতে নেমে কোন বেগ পেতে হয়নি মার্টিন গাপটিল ও কলিন মুনরোর। মালিঙ্গা ও লাকমলদের বেধড়ক পিটিয়ে মাত্র ১৬.১ ওভার অর্থাৎ ৯৭ বলেই জয় নিশ্চিত করেন ওপেনিং জুটির দুজন। সেখানে লঙ্কান বোলারদের অসহায় করে ৫১ বলে ৭৩ রান করেন মার্টিন গাপটিল এব ৪৭ বলে ৫৮ রান করেন কলিন মুনরো। শ্রীলঙ্কার কোন বোলারই সফলতা পাননি।

 




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]