ইংল্যান্ডকে হারিয়ে আজ ঘুরে দাঁড়াতে চায় পাকিস্তান

আমাদের নতুন সময় : 03/06/2019

এল আর বাদল : ইংল্যান্ড ও পাকিস্তানের মধ্যকার খেলায় কে জিতবে? বিশ্বকাপের দ্বিতীয় ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের কাছে পাত্তা না পাওয়া পাকিস্তানকেই দুর্বল প্রতিপক্ষ ভাবছেন অনেকে। কিন্তু দুই দলের বিশ্বকাপের পরিসংখ্যান কিন্তু পাকিস্তানকে দুর্বল বলছে না। ইংল্যান্ডের সমশক্তির দল তারা। গত ১১ বিশ্বকাপে দুই দল ৯ বার মুখোমুখি হয়েছে। চারটি করে ম্যাচও জিতেছে। একটি ম্যাচ পরিত্যক্ত।
তবে একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে পাকিস্তানের চেয়ে ইংল্যান্ডের পাল্লাটা যে ভারী। এখানে অনেক ব্যাকফুটে রয়েছে এশিয়ার দেশটি। ওয়ানডেতে উভয় দল ৮৭ বার মুখোমুখি হয়েছে, যার মধ্যে ৫৩ বার ইংল্যান্ড আর ৩১ বার পাকিস্তান জয় পেয়েছে। উভয় দলের মধ্যে তিনটি ম্যাচ পরিত্যক্ত।
এই মুহূর্তে পরিসংখ্যান নিয়ে একদমই ভাবছেন না পাকিস্তান অধিনায়ক সরফরাজ আহমেদ। ওয়েস্ট ইন্ডিজের কাছে ৭ উইকেটে হারের ক্ষতস্থানে যেনো পচন ধরতে না পারে, সেদিকে লক্ষ্য রেখেই ইংল্যান্ডের মোকাবেলা করবে পাকিস্তান। স্বাগতিকদের হারিয়ে প্রথম ম্যাচে হারের ব্যাথা ভুলতে চান সরফরাজরা। ইংল্যান্ডের ট্রেন্টব্রিজে বাংলাদেশ সময় ৩-৩০ মিনিটে লড়াই শুরু হবে ইংল্যান্ড ও পাকিস্তানের মধ্যে। অধিনায়ক সরফরাজ বললেন, ইংল্যান্ড নিঃসন্দেহে শক্ত প্রতিপক্ষ। তাদের বিরুদ্ধেই আমাদের ঘুরে দাঁড়াতে হবে।
তবে ইংলিশ অধিনায়ক ইয়ান মর্গান কিন্তু পাকিস্তানকে মোটেও চাপ মনে করছেন না। তিনি বলেন, ক্রিকেট বিশ্বে শক্তিশালী দলের একটি হলো পাকিস্তান। বিশ্বকাপের প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের হারের জন্য তাদের মোটেও দুর্বল মনে করা ঠিক হবে না। এই আসরে তারা ভালোভাবেই ঘুরে দাঁড়াবে বলে আমার বিশ্বাস। মর্গান এও বলেন, শুধু পাকিস্তান নয়, প্রতিটি দলের বিরুদ্ধেই আমাদের জয়ের ধারা অব্যাহত থাকবে। সম্পাদনা : রেজাউল আহসান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]