ভুয়া মুক্তিযোদ্ধাদের বিচার চান তুরিন আফরোজ

আমাদের নতুন সময় : 03/06/2019

নূর মোহাম্মদ : ব্যারিস্টার তুরিন আফরোজ বলেছেন, আমাদের এবারের দাবি ভুয়া মুক্তিযোদ্ধাদের বিচার। মুক্তিযুদ্ধ মন্ত্রী বলেছেন, বিএনপির আমলে প্রায় ২২ হাজার ভুয়া মুক্তিযোদ্ধা তালিকাভুক্ত হয়েছে। আওয়ামী লীগ আমলে সাড়ে এগারো হাজার তালিকায় স্থান পেয়েছে। (একুশে টিভি অনলাইন)
তিনি বলেন, একজন ভুয়া মুক্তিযোদ্ধাও যদি সমান সম্মান দাবি করে সেটা হবে দেশ জাতির সঙ্গে প্রতারণা। সকল শহীদের সঙ্গে প্রতারণা। মুক্তিযোদ্ধা অন্তর্ভুক্তিকরণের প্রক্রিয়া এবং মুক্তিযোদ্ধা শব্দটির সংজ্ঞায়ন মোট ১২ বার করা হয়েছে। সর্বশেষ কয়েকদিন আগেও করা হলো। অথচ ১৯৭২ সালে একটি অর্ডারের মাধ্যমে বঙ্গবন্ধু নিজেই মুক্তিযোদ্ধাদের সংজ্ঞায়ন করেছেন।
তুরিন আফরোজ বলেন, ভুয়া মুক্তিযোদ্ধা মেনে নেয়া হবেনা। আমাদের প্যানাল কোডে বিভিন্ন ধারায় আছে, কেউ যদি নিজেকে ভুল পরিচয় বা অন্য পরিচয় দেয় সেটা দÐনীয় অপরাধ। আর যারা ভুয়া মুক্তিযোদ্ধা হয়ে আর্থিক সুবিধা নিয়েছে তাদের সে অর্থ ফেরত নিতে হবে। রাষ্ট্রের স্বাভাবিক আইনে সেটা সম্ভব। এক্ষেত্রে রাষ্ট্র বাদী হয়ে মামলা করতে পারে। জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলও করতে পারে বলে জানান তিনি। সম্পাদনা : ওমর ফারুক




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]