• প্রচ্ছদ » আমাদের খেলা » ঘুরে দাঁড়ানোর ম্যাচে ইংল্যান্ডের বিরুদ্ধে ৩৪৮ রানের পুঁজি পেয়েছে পাকিস্তান


ঘুরে দাঁড়ানোর ম্যাচে ইংল্যান্ডের বিরুদ্ধে ৩৪৮ রানের পুঁজি পেয়েছে পাকিস্তান

আমাদের নতুন সময় : 04/06/2019

NOTTINGHAM, ENGLAND – JUNE 03: Babar Azam of Pakistan hits the ball for six runs during the Group Stage match of the ICC Cricket World Cup 2019 between England and Pakistan at Trent Bridge on June 03, 2019 in Nottingham, England. (Photo by David Rogers/Getty Images)

আক্তারুজ্জামান : বাজেভাবে হেরে আসর শুরু করা পাকিস্তান ঘুরে দাঁড়ানোর প্রত্যয় নিয়েছিল। স্বাগতিক ইংল্যান্ডের বিরুদ্ধে মাঠে নেমে গতকাল শুরুটা বেশ ভালোই করেছে সরফরাজ আহমেদরা। দুই ওপেনারের ঝড়ো শুরুর পর বাবর আজম, মোহাম্মদ হাফিজ ও দলনায়ক সরফরাজের সাহসী ফিফটিতে ভর করে ৩৪৮ রানের বড় পুঁজি পেয়েছে পাকবাহিনী। ট্রেন্টব্রিজে জিততে হলে মরগানদের করতে হবে ৩৪৯ রান।

বিশ্বকাপে উপমহাদেশের দলগুলো শুরুতে বিপদেই পড়েছিল। শ্রীলঙ্কা ও আফগানিস্তান দাঁড়াতে না পারলেও বাংলাদেশ বেশ সাবলীলভাবে বাউন্সার মোকাবেল করেছে। দক্ষিণ আফ্রিকার পেসারদের দিকে উল্টো তেড়ে গিয়েছিলেন সৌম্য সরকার। তার প্রতিফলন ৩৩০ রানের সংগ্রহে। আজ পাকিস্তানকে পেস দিয়ে উড়িয়ে দেওয়ার হুংকার দিয়েছিল ইংল্যান্ড। পাকিস্তান আজ আর ভয়ে সিটকে যায়নি। ক্রিস ওকস ও জফরা আর্চারের গতির সামনেও নতজানু হয়নি। পাওয়ার প্লেতে কোনো উইকেট না হারিয়ে ৬৯ রান তুলে নেয় পাকিস্তান। এর মাঝে ৬২ রান এসেছে প্রথম ৮ ওভারেই।

মঈন আলী বোলিংয়ে আসার পর রানের গতি কমে যায়। ৮২ রানের উদ্বোধনী জুটিটা থামলো মঈন আলীর অফ স্পিনে। দারুণ এক অফ স্পিনে ফ্লাইট মিস করলেন ফখর জামান। মুহূর্তের জন্য দাগের বাইরে চলে এল বাঁহাতি ওপেনারের পা। স্টাম্প নড়িয়ে দিতে জস বাটলারের ওই টুকু সময়ই লাগল। ৩৬ রানে ফিরলেন ফখর। এরপর তিনজন ব্যাটসম্যানকে ফেরান মঈন।

পরে অবশ্য পেসাররা সফলতার দেখা পেয়েছেন। ক্রিস ওকস ৩টি ও মার্ক উড ২টি উইকেট নিয়েছেন। কিন্তু দারুণ খেলেছেন পাকিস্তানের ব্যাটসম্যানরা। বাউন্সার মোকাবেলার পাশাপাশি রান বের করাতেও দক্ষতার পরিচয় দিয়েছেন তারা। এখন অপেক্ষা দারুণ একটা লড়াই দেখার।




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]