ধনী ব্যবসায়ী ফ্রাঙ্ক তিমিস জীবনেমাত্র ৩৫ পাউন্ড আয়কর দিয়েছেন!

আমাদের নতুন সময় : 04/06/2019

আসিফুজ্জামান পৃথিল : বিলাসবহুল জীবনযাপন করা ধনকুবের ব্যবসায়ী তার জীবনে মাত্র ৩৫ পাউন্ড ২০ পেন্স আয়কর দিয়েছেন! বিবিসির তদন্তে উঠে এসেছে এই চাঞ্চল্যকর তথ্য। বিবিসি।

ফ্রাঙ্ক তিমিস নিজের পেন্টহাউজের পেছনে প্রতিমাসে ব্যয় করেন ১৪ হাজার পাউন্ড। লন্ডনের সেরা রেস্টুরেন্টগুলোর বিল দিতে প্রতিমাসে তার হাজার হাজার ডলার বেরিয়ে যায়। ২০১৭ সালের এক আয়কর বিবরণীতে দেখা যায়, তিনি বলছেন বিশ্বজুড়ে থাকা বাণিজ্য স¤্রাজ্য থেকে তিনি কোন আয়ই করেন না! তার আইনজীবিদের দাবি, তিনি কোনভাবেই আয়কর দিতে সক্ষম নন। বিবিসির তদন্ত অনুষ্ঠান ‘বিবিসি প্যানারোমা ও আফ্রিকা আই’-তে উঠে এসেছে এসব তথ্য। ২০১৭ সালে তিমিস অফশোর অ্যঅকাউন্টের মাধ্যমে কমপক্ষে ৬ লাখ ৭০ হাজার পাউন্ড গ্রহণ করেন। এগুলো মূলত পরিবেশকদের কাছ থেকে পাওয়া অর্থ। যেগুলোর উপর অবশ্যই কর দিতে হয়।

বাজার থেকে প্রচুর পরিমাণ ঋণও নিয়েছেন তিমিস। বিবিসি বলছে, তিনি নিজেকে প্রায় দেউলিয়া দেখিয়ে এসব ঋণ খেলাপ করতে চান। যুক্তরাজ্যের ট্যাক্স জাস্টিস নেটওয়ার্ক বলছে, তারা তিমিসের বিরুদ্ধে তদন্ত করছে। তিমিসের দোষ প্রমাণিত হলে তাকে অবশ্যই শাস্তির আওতায় আনা হবে। সম্পাদনা : ইকবাল খান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]