পরিবহন ও সড়কে শৃঙ্খলা নেই, বললেন ওবায়দুল কাদের

আমাদের নতুন সময় : 04/06/2019

আনিস তপন : সড়কে ও পরিবহন খাতে শৃঙ্খলা নেই। সড়কে শৃঙ্খলা নেই, পরিবহনেও শৃঙ্খলা নেই। শৃঙ্খলার বড় অভাব। সোমবার সচিবালয়ে সমসাময়িক ইস্যুতে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এসব কথা বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সেতুমন্ত্রী বলেন, এ দেশে সততার সাথে কাজ করা একটা চ্যালেঞ্জ। সত্য কথা আমরা খুব কম লোকই বলি। রাজনীতিতে সৎ মানুষের সংখ্যা খুব বেশি নেই। আমরা সবাই সৎ হলে দেশের চেহারাটা বদলে যেতো। তিনি বলেন, আমাদের এখানে অবকাঠামোগত উন্নয়ন আশাতিরিক্ত হয়েছে। কিন্তু ডিসিপ্লিনের অভাবে এর সুফল আমরা জনগণের কাছে পৌঁছাতে পারিনি। এখানে শৃঙ্খলার বড় সঙ্কট। মন্ত্রী বলেন, শৃঙ্খলার সঙ্কট যদি কাটাতে পারি, তাহলে এ দেশে যোগাযোগ ব্যবস্থায় অনেক স্বস্তি আসবে।

সড়কের ঈদযাত্রার বিষয়ে মন্ত্রী বলেন, ঈদযাত্রা এর আগে এত স্বস্তিদায়ক হয়নি। এখনও কোথাও বড় ধরনের যানজটের খবর পাইনি। তবে আস্তে আস্তে চাপ বাড়বে গার্মেন্টস ছুটির পর বিকেলে। বৃষ্টি-বাদল হলে যানবাহনের ধীর গতি হতে পারে। তিনি আরও বলেন, এখন ঢাকা থেকে চট্টগ্রাম ৪ ঘণ্টায় যাচ্ছে। বহুদিন পর স্বস্তির জায়গায় এসেছি। এই স্বস্তিদায়ক যাত্রা আগামী দিনেও রাখতে চাই। শুধু ঈদ কেন, সারা বছরই রাস্তায় স্বস্তি থাকবে, এটাই জনগণ আশা করে।

অতিরিক্ত ভাড়ার কিছু অভিযোগ আছে জানিয়ে তিনি বলেন, মালিকরা একটা বিষয় বলার চেষ্টা করেছে, আসার পথে তারা খালি আসে। আমি বলেছি, আপনারা ঈদের সময়টায় আয়ের বিষয়টি একটা সংযমের সাথে করবেন। সব কথায় কাজ হলে এতোদিনে বাংলাদেশ সোনার বাংলা হয়ে যেতো উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, সব কথায়ও কাজ হয় না, আবার সব সত্য কথাও আমরা বলি না। ফলে বিপদে পড়ে জনগণ। কারণ অশান্তি জনগণ সৃষ্টি করে না, আমরা প্রভাবশালীরাই সৃষ্টি করি।

ঈদের আগে খালেদা জিয়ার মুক্তি হবে কি-না, জানতে চাইলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, এটা আদালতের বিষয়। আদালত বন্দী করেছে, মুক্তিও দিতে পারে। সম্পাদনা : রেজাউল আহসান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]