আজ ইংল্যান্ডের বিরুদ্ধে হ্যাটট্রিক জয় চান মাশরাফিরা

আমাদের নতুন সময় : 08/06/2019

এল আর বাদল : বাংলাদেশ দলের জন্য সৌভাগ্যের মাঠ কার্ডিফের সোফিয়া গার্ডেনস। এই মাঠে খেলা দুই ম্যাচের দুটিতেই জিতেছে লাল-সবুজের দল। তাও আবার ক্রিকেটের দুই পরাশক্তি অস্ট্রেলিয়া আর নিউজিল্যান্ডের বিপক্ষে। আবারও সেই কার্ডিফ জয়ের সুযোগ এসেছে বাংলাদেশের সামনে। আজ বিশ্বকাপে নিজেদের তৃতীয় ম্যাচে বাংলাদেশ লড়বে স্বাগতিক ইংল্যান্ডের বিরুদ্ধে। ২০০৫ সালে অস্ট্রেলিয়াকে ৫ উইকেটে হারানোর স্মৃতি কারও মন থেকে মুছে যাওয়ার কথা নয়। স্মৃতির পাতায় যোগ হয়েছে ২০১৭ সালের চ্যাম্পিয়নস ট্রফিতে নিউজিল্যান্ডকেও ৫ উইকেটে হারানোর ম্যাচটি।

এবার শুধু কার্ডিফে তৃতীয় জয়ের অপেক্ষা নয়, বিশ্বকাপেও ইংল্যান্ডকে টানা তৃতীয়বার হারানোর অপেক্ষায় টাইগার সেনারা। ২০১১ সালে ঘরের মাঠে ২ উইকেটে আর ২০১৫ সালের বিশ্বকাপে ১৫ রানের ব্যবধানে হারায় ইংলিশদের। বিশ্বকাপে মোট তিনবারের দেখায় ২০০৭ সালে ইংল্যান্ড জিতেছিল ৪ উইকেটে। বিশ্বকাপে ইংল্যান্ডের বিপক্ষে ইনিংসে সর্বোচ্চ রানের দিকেও এগিয়ে বাংলাদেশ। বাংলাদেশের ২৭৫ আর ইংল্যান্ডের ২৬০ রান।

আজ শনিবার সোফিয়া গার্ডেনসে দুদলই খেলতে নামবে এবারের বিশ্বকাপে নিজেদের তৃতীয় ম্যাচ। তার আগে বাংলাদেশ জিতেছে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে, হেরেছে নিউজিল্যান্ডের কাছে। স্বাগতিক ইংল্যান্ড প্রথম ম্যাচে হারিয়েছে দক্ষিণ আফ্রিকা আর হেরেছে পাকিস্তানের কাছে।

টাইগার দলনেতা মাশরাফি ইংল্যান্ডের বিরুদ্ধে জয়ের কথা সরাসরি বললেন না। তার ভাষ্যমতে, ইংল্যান্ড এবারের বিশ্বকাপে শক্তিশালী দল। আমরা চেষ্টা করবো তাদের বিরুদ্ধে ভালো খেলে হ্যাটট্রিক জয় আদায় করে নিতে। মাশরাফি এও বলেছেন, অলরাউন্ড পারফরম করতে পারলে ইংল্যান্ডের বিরুদ্ধে জয় পাওয়া খুব কষ্টের হবে না। ইয়ান মর্গানসহ বেশ কয়েকজন ব্যটসম্যানকে টার্গেট করে আমাদের লড়তে হবে। একই দিনে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৬টায়  নিউজিল্যান্ডের মোকাবেলা করবে আফগানিস্তান। ইংল্যান্ডের দ্য কুপার অ্যাসোসিয়েটস কাউন্টি গ্রাউন্ড টাউনটনে খেলা অনুষ্ঠিত হবে। সম্পাদনা : মোহাম্মদ রকিব




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]