মাংসে হাড় বেশি দেয়ায় ব্রাহ্মণবাড়িয়ায় দু’দল গ্রামবাসীর সংঘর্ষে আহত অর্ধশত

আমাদের নতুন সময় : 08/06/2019

এইচ.এম. সিরাজ : ব্রাহ্মণবাড়িয়া গরুর মাংসে হাড় বেশি দেয়ায় হয় কথা কাটাকাটি। এর জেরে দু’দল গ্রামবাসীর ঘন্টাব্যাপী সংঘর্ষে পুলিশ-শিশুসহ অন্তত অর্ধশত লোক আহত হয়ে। দীর্ঘ সময় বন্ধ থাকে মহাসড়কে যানবাহন চলাচল।

গতকাল শুক্রবার সকালে ঢাকা-সিলেট মহাসড়কে ব্রাহ্মণবাড়িয়ার খাঁটিহাতা বিশ্বরোড মোড়ে সৃষ্ট সংঘর্ষে সদর উপজেলার খাঁটিহাতা এবং সরাইল উপজেলার কুট্টাপাড়া গ্রামের লোকজন অংশ নেয়। সংঘর্ষের কারণে ঢাকা-সিলেট মহাসড়কে দীর্ঘ সময় যানবাহন চলাচল বন্ধ থাকে। মহাসড়কের দু’পাশে যানবাহন আটকা পড়ে সৃষ্টি হয় তীব্র যানজট। এদিকে আহতদের সরাইল উপজেলা স্বাস্ব্য কমপে�ক্স এবং জেলা সদর হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়।

 

ঘটনার প্রত্যক্ষদর্শী স্থানীয় এলাকাবাসী এবং পুলিশ সূত্রে জানা গেছে, সকালে সদর উপজেলার খাঁটিহাতা বিশ্বরোড মোড়ের মাংসের দোকানে সরাইল উপজেলার কুট্টাপাড়া গ্রামের এক ব্যক্তি মাংস কিনতে যান। মাংসে হাড় বেশি দেয়া নিয়ে বাকবিত-া হয়। এই ঘটনাকে কেন্দ্র করে দুই গ্রামের লোকজন দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে জড়ায়। সকাল ১০টা-১১টা নাগাদ চলমান সংঘর্ষে পুলিশ- শিশুসহ অন্তত অর্ধশত লোক আহত হয়। ঢাকা-সিলেট মহাসড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। খবর পেয়ে সদর মডেল থানা ও সরাইল থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে রাবার বুলেট ও টিয়ার গ্যাস ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। পরে স্বাভাবিক হয় মহাসড়কে যানবাহন চলাচল।

এদিকে সংঘর্ষে আহতদের মধ্যে সাগর মিয়া (২০), সাব্বির হোসেন (১৯), আবুল খায়ের (৩৫), সুমন মিয়া (২৮), নয়ন মিয়া (১০), সেলিম হোসেন (৪৫), আরজিনা বেগম (১২), আবু কাউসার (১৮), লিটন মিয়া (২০), মনু মিয়া (৩০), আবু সেলিম(৪৫),আনোয়ার হোসেন (৩০),আবদুল আহাদ (২৯), সাগর মিয়া (৩০), আব্দুল হাই (৩৫) প্রমুখের নাম জানা যায়। তাছাড়াও ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) প্রেমধন, সহকারি উপ-পরিদর্শক (এএসআই) নিয়ামত উল�াহ, কনস্টেবল শামসুল আলম এবং মাহবুব হোসেন নামের চার সদস্য আহত হয়।

অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) রেজাউল কবীর ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ‘পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সরাইল থানা পুলিশ ৩২ রাউন্ড এবং সদর মডেল থানা পুলিশ ১৩০ রাউ- রাবার বুলেটসহ বেশ কয়েক রাউ- টিয়ার গ্যাস নিক্ষেপ করে। বর্তমানে এলাকার পরিবেশ এবং ঢাকা-সিলেট মহাসড়কে যানবাহন চলাচল স্বাভাবিক রয়েছে।




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]