• প্রচ্ছদ » শেষ পাতা » শিগগিরই বাংলাদেশ সফরের আশাপ্রকাশ ভারতের নতুর পররাষ্ট্রমন্ত্রীর


শিগগিরই বাংলাদেশ সফরের আশাপ্রকাশ ভারতের নতুর পররাষ্ট্রমন্ত্রীর

আমাদের নতুন সময় : 08/06/2019

নিউজ ডেস্ক : স্বাধীনতার সূচনালগ্নে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশ-ভারত অংশীদারিত্বকে যে পর্যায়ে নেয়ার লক্ষ্য নির্ধারণ করেছিলেন, সেই লক্ষ্য অর্জনে কাজ করার কথা বলেছেন ভারতের নতুন পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর। গত ৪ জুন বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেনকে লেখা এক চিঠিতে জয়শংকর এই প্রতিশ্রুতির কথা তুলে ধরেন বলে পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়। বিডিনিউজ।

জয়শঙ্করের চিঠি থেকে উদ্ধৃত করে সেখানে বলা হয়, প্রতিবেশী বাংলাদেশ ও ভারতের সম্পর্ক গভীর সম্পর্কের রূপ নিয়েছে। আর এটা সম্ভব হয়েছে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিজ্ঞ ও দূরদর্শী নেতৃত্বের কারণে।

ভারতের লোকসভা নির্বাচনে বিপুল বিজয়ের পর গত মে মাসের শেষে টানা দ্বিতীয় মেয়াদের মত সরকার গঠন করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর দল বিজেপি।   ।

বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রীকে লেখা চিঠিতে তিনি বলেন, সম্প্রতি জনগণের ব্যাপক ম্যানডেট নিয়ে বাংলাদেশ আওয়ামী লীগের সরকার গঠন এবং এ মাসে ন্যাশনাল ডেমোক্র্যাটিক অ্যালায়েন্সের প্রতিও জনগণের ব্যাপক ম্যানডেট নিয়ে সরকার গঠন- দুদেশের সুদৃঢ় অংশীদারিত্বের প্রতি উভয় দেশের জনগণের ব্যাপক সমর্থনের বহিঃপ্রকাশ।

জয়শঙ্কর তার চিঠিতে শিগগিরই বাংলাদেশ সফরের আশা প্রকাশ করেছেন বলে পররাষ্ট্র মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]