• প্রচ্ছদ » প্রথম পাতা » ৬ দফা অস্বীকারকারীরা মুক্তিযুদ্ধের মূল্যবোধে বিশ্বাসী নয়, বললেন কাদের


৬ দফা অস্বীকারকারীরা মুক্তিযুদ্ধের মূল্যবোধে বিশ্বাসী নয়, বললেন কাদের

আমাদের নতুন সময় : 08/06/2019

সমীরণ রায় :  যারা স্বাধীনতার মাইল ফলক ৬ দফাকে অস্বীকার করে তারা মুক্তিযুদ্ধের মূল্যবোধ বিশ্বাস করে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শুক্রবার রাজধানীর ধানমন্ডিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর শেষে তিনি আরও বলেন, স্বাধীনতা ও স্বাধিকার আন্দোলন একই সূত্রে গাঁথা। ছয় দফা ছিল বাঙালি জাতির মুক্তির সনদ। ৭ জুনের হরতাল এবং পরবর্তীতে ঊনসত্তরের বিক্ষুব্ধ বাংলার গণবিস্ফোরণ এগারো দফা আন্দোলন। এগারো দফা ছিলো ছয় দফা ভিত্তিক এগারো দফা। এরপর নির্বাচন, ৭ মার্চ সোহরাওয়ার্দী উদ্যানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ভাষণ। এরমধ্য দিয়ে জাতীয় মুক্তি সংগ্রামের ডিসেম্বরে বিজয়।

তিনি বলেন, ৭ জুনের পথ ধরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে আমরা স্বাধীনতা পেয়েছি। আজ আমাদের মুক্তির সংগ্রামের কান্ডারী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে যাচ্ছি।

কূটনীতিক এবং দলীয় নেতাকর্মীদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। দলীয় সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের বাইরে থাকায় তার পক্ষে বুধবার এই ঈদ শুভেচ্ছা বিনিময় করেন তিনি।  এদিকে, প্রতিবছর প্রধানমন্ত্রী তার সরকারি বাসভবন গণভবনে কূটনীতিকসহ বিভিন্ন শ্রেণি-পেশার লোকজনের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করে থাকেন। কিন্তু তিনি এবার বিদেশে থাকায় ঈদের দিন ওবায়দুল কাদের বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে শুভেচ্ছা বিনিময় করেন। প্রথমে তিনি ঢাকায় নিযুক্ত বিভিন্ন দেশের কূটনীতিক, আন্তর্জাতিক সংস্থার প্রধান ও সুশীল সমাজের প্রতিনিধিদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন। দ্বিতীয় পর্বে আওয়ামী লীগের নেতাকর্মী ও সর্বস্তরের মানুষের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন তিনি। এ সময় অন্যদের মধ্যে আমির হোসেন আমু, বেগম মতিয়া চৌধুরী, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জমান খাঁন কামাল, জাহাঙ্গীর কবির নানক, আবু সাঈদ আল মাহমুদ স্বপন ও এনামূল হক শামীম, অসীম কুমার উকিল, ড. আবদুস সোবহান গোলাপ, ব্যারিস্টার বিপ্লব বড়–য়া, দুই সিটি কর্পোরেশনের মেয়রসহ দলের শীর্ষস্থানীয় নেতারা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে ভিডিওবার্তার মাধ্যমে শুভেচ্ছা জানান আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, আমি সবাইকে ঈদের শুভেচ্ছা জানাচ্ছি। ঈদ মোবারক। সম্পাদনা : রেজাউল আহসান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]