অস্ট্রেলিয়ার বিরুদ্ধে রানপাহাড়ে ভারত

আমাদের নতুন সময় : 10/06/2019

এল আর বাদল : সমশক্তির দল অস্ট্রেলিয়া ও ভারত। বিশ্বকাপে গতকাল মঞ্চায়ণ হলো এই দুই দলের হাইভোল্টেজ ম্যাচটি। কেনিংটন ওভালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথমে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৫ উইকেটে ৩৫২ রান করে বিরাট কোহলির দল।
দুই ওপেনার শেখর ধাওয়ান ও রোহিত শর্মা মিলে করেন ১২৭ রান। আগের ম্যাচের সেঞ্চুরিয়ান রোহিত এদিন ৫৭ রান করে আউট হন। এরপর মাঠে নামেন বিরাট কোহলি। ধাওয়ানের সঙ্গে গড়েন ৯৩ রানের জুটি। কোহলিকে সঙ্গী করেই ক্যারিয়ারের ১৭তম সেঞ্চুরি তুলে নেন ধাওয়ান। ১৩টি চারে সাজিয়ে ৯৫ বলে শতরান পূর্ণ করেন ভারতীয় এই ওপেনার। ব্যক্তিগত ১১৭ রানে আউট হন তিনি।
এরপর কোহলির সঙ্গে যোগ দেন হার্দিক পান্ডিয়া। এরপরই গতি পায় ভারতীয়দের রান। ভারতের চার নম্বর পজিশনে সাধারণত খেলেন লোকেশ রাহুল। কিন্তু এদিন নামলেন পান্ডিয়া। নেমেই রীতিমতো ঝড় তুললেন ব্যাটে। ভারতীয় এই পেস অল রাউন্ডার আউট হওয়ার আগে ২৭ বলে করলেন ৪৮ রান। কোহলির সঙ্গে তার জুটিটি ছিলো ৫৩ বলে ৮১ রানের।
হার্দিক আউট হলের কোহলির সঙ্গী হন ধোনি। ততক্ষণে সেঞ্চুরির অনেকটা কাছাকাছি চলে যান কোহলি। তবে শেষ ৫ ওভারে খুব একটা স্ট্রাইক পাননি তিনি। নন স্ট্রাইকে দাঁড়িয়ে দেখেছেন ধোনির তা-ব। ১৪ বলে ২৭ করে আউট হয়েছে ধোনি। সেঞ্চুরির প্রায় কাছাকাছি থাকা কোহলি আউট হন ব্যক্তিগত ৮২ রানে। ততক্ষণে অবশ্য ভারত রানের পাহাড় গড়ে বসে। শেষ দিকে এসে লোকেশ রাহুলও ঝড় তোলেন ব্যাটে। ৩ বলের ১১ রানে অপরাজিত ছিলেন তিনি।
অস্ট্রেলিয়ার বোলাররা বেশ খরুচেই ছিলেন এদিন। তুলনামূলক কম রান দিয়েছেন প্যাট কামিন্স। তার ইকোনোমি ছিলো ৫.৫০। উইকেট নিয়েছেন একটি। অন্য সব বোলারই ওভার প্রতি ছয়ের ওপরে রান দিয়েছেন। ৬২ রানে ২ উইকেট নিয়েছেন মার্কাস স্টোনিয়স। এছাড়া মিচেল স্টার্ক ও নাথান কল্টার-নিল নিয়েছেন ১টি করে উইকেট। সম্পাদনা : মোহাম্মদ রকিব




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]