আবার ঘুরে দাঁড়াবে শ্রীলঙ্কা, কলম্বোয় বললেন প্রধানমন্ত্রী মোদী

আমাদের নতুন সময় : 10/06/2019

সুস্মিতা সিকদার : ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী গতকাল রোববার মালদ্বীপ থেকে শ্রীলংকায় পৌঁছান। শ্রীলংকায় ইষ্টার সানডে উদযাপনের দিনে ভয়াবহ আত্মঘাতী বোমা হামলার পর এবং দ্বিতীয় মেয়াদে ক্ষমতায় আসার পর এটাই তার প্রথম শ্রীলংকা সফর। দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস, ইয়ন।
কলম্বোয় তাকে অভ্যর্থনা জানান প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহে। এরপর তিনি ইস্টার সানডে আত্মঘাতী বোমা হামলায় নিহতদের প্রতি শ্রদ্ধা জানাতে একটি চার্চ পরিদর্শন করেন। চার্চ পরিদর্শন শেষে তিনি প্রেসিডেন্ট হাউজে প্রেসিডেন্ট সিরিসেনার সঙ্গে সাক্ষাৎ করেন। সেখানে অভ্যর্থনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। সংবাদ মাধ্যমে প্রকাশিত একটি ছবিতে দেখা যায়, প্রেসিডেন্ট সিরিসেনা মোদীর মাথার উপর ছাতা ধরে আছেন বৃষ্টির হাত থেকে রক্ষা পাবার জন্য। প্রেসিডেন্ট সচিবালয়ে মোদী একটি অশোক গাছ রোপন করেন। বৈঠকে মোদী এবং সিরিসেনা দুই দেশের মধ্যে পারস্পরিক উন্নয়নে দ্বিপাক্ষিক আলাপ আলোচনা করেন।
মোদী বলেন, আমি বিশ্বাস করি শ্রীলংকা আবার ঘুরে দাঁড়াবে। কাপুরুষোচিত জঙ্গি হামলা শ্রীলংকাকে পরাজিত করতে পারবে না। ভারত শ্রীলংকার জনগণের প্রতি সর্বদা সংহতি প্রকাশ করে।
মোদী এক টুইট বার্তায় জানান, শ্রীলংকায় আবার আসতে পেরে আমি খুব খুশী। এই সুন্দর দেশটিতে এটা আমার তৃতীয় সফর। শ্রীলঙ্কার জনগনের সঙ্গে উষ্ণ অভ্যর্থনা বিনিময় করলাম। শ্রীলংকার কখনও সাহায্যের প্রয়োজন হলে ভারত কখনও তার এই বন্ধু দেশটিকে সাহায্য করতে ভুলবে না। স্বাগত অনুষ্ঠান আমার হৃদয়কে গভীর ভাবে স্পর্শ করেছে।
শ্রীলংকায় গত এপ্রিলে আত্মঘাতী বোমা হামলায় ২৫০ জন নিহত হবার পর এই প্রথম কোন দেশের সরকার প্রধান শ্রীলঙ্কা পরিদর্শন করলো। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর শপথ গ্রহণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শ্রীলংকার প্রেসিডেন্ট সিরিসেনা। ওই সময় তিনি মোদীকে শ্রীলংকা সফরের আমন্ত্রণ জানান। সম্পাদনা : ইকবাল খান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]