• প্রচ্ছদ » বিনোদন » একজন শিল্পীকে মেরে ফেলার জন্য একজন ‘ডিরেক্টর’ই যথেষ্ট, বললেন পপি


একজন শিল্পীকে মেরে ফেলার জন্য একজন ‘ডিরেক্টর’ই যথেষ্ট, বললেন পপি

আমাদের নতুন সময় : 10/06/2019

ইমরুল শাহেদ : এবার ঈদে পপির বড় পর্দায় রিয়াজের সঙ্গে একটি বিজ্ঞাপন ছাড়া আর কিছু না থাকলেও ছোট পর্দায় তিনি আছেন। তার অভিনীত নায়িকার বিয়ে নামে একটি নাটক টিভি চ্যানেল বাংলা ভিশনে প্রচার হয়েছে। এছাড়া বিডিটিউব নামে একটি ইউটিউব চ্যানেলে মুক্তি পেয়েছে, পপির ভাষায়, ‘দি ডিরেক্টর’ নামে একটি নাটক। তবে নির্মাতারা বলছেন, ‘এটি একটি চলচ্চিত্র।’ পপি বলেন, এটি যদি চলচ্চিত্র হয়ে থাকে তাহলে আমাকে তো চলচ্চিত্রের পারিশ্রমিক দেয়া হয়নি। চলচ্চিত্র হলে সেটিকে কোনো সিনেমা হলেও মুক্তি দেয়া হলো না কেন? দি ডিরেক্টরকে পপি চলচ্চিত্র বলতেই নারাজ। তিনি বলেন, এটি একটি নাটক এবং নাটক হিসেবেই এটিতে কাজ করেছি। বারো বছর আগে এর শুটিং করেছি। ঠিক মনেও নেই। এতো বছর পর একটা নাটক কীভাবে সিনেমা হয়? একজন শিল্পীকে মেরে ফেলার জন্য এটা একটা ক্রাইম। এগুলো হলো প্রতারণা।’ তিনি বলেন, একজন পপি, শাবনুর এবং রিয়াজ তৈরি হতে অনেক সময় লেগেছে। কিন্তু এই সময়কে পেছনে ঠেলে দিয়ে একজন শিল্পীকে মেরে ফেলার জন্য এ ধরনের একটা কাজই যথেষ্ট। শুধু তাই নয়, তারা চলচ্চিত্র শিল্পকেও ধ্বংস করছে। এজন্য আমি মনে করি এ ধরনের উদ্যোক্তারা দেশ, জাতি ও শিল্পীদেরও শত্রæ।
দি ডিরেক্টর নির্মাণ করেছেন নির্মাতা ও অভিনেতা কামরুজ্জামান কামু। পপির বিপরীতে অভিনয় করেছেন মারজুক রাসেল। নির্মাতা বলেছেন, আলোচনা-সমালোচনা প্রতিটি কাজের ক্ষেত্রেই থাকবে। এটা একটা ডিজিটাল ছবি। নাচে-গানে ভরপুর! ১২ বছর ধরে সংগ্রাম করে হলে বা টিভিতে চালাতে না পেরে এখন এটাকে ইউটিউবে মুক্তি দিয়েছি। আপাতত এটাই বড় জয়।
তিনি বলেন, এতে অভিনয় করার মধ্য দিয়ে আমি মনে করি পপি শিল্পী হিসাবে আরও জীবন্ত ও দীর্ঘস্থায়ী হলেন। আমি নায়িকা পপিকে নিয়ে আরও বেশ কিছু ছবি বানাতে চাই। মনে করি, মারজুক-পপিকে জুটি করে এখনো জনপ্রিয় ছবি বানানো সম্ভব। আমি সেই চেষ্টা অব্যাহত রাখবো। কবি ও নির্মাতা কামরুজ্জামান কামুর ‘দি ডিরেক্টর’ নানা কারণে গত প্রায় বারো বছর ধরেই আলোচনায়। ২০০৭ সালে ছবিটির শুটিং শুরু হয়। ২০১৩ সালে সেন্সরে জমা পড়ে। ২০১৫ সালে ছাড়পত্র পায়। অবশেষে এই ঈদে মুক্তি দেয়া হলো।




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]