• প্রচ্ছদ » প্রথম পাতা » পঙ্কজ ভট্টাচার্য বললেন, জামায়াত ত্যাগের পরিষ্কার ঘোষণা এলে ঐক্যফ্রন্টে যুক্ত হওয়ার বিষয়ে আগ্রহী বামফ্রন্ট


পঙ্কজ ভট্টাচার্য বললেন, জামায়াত ত্যাগের পরিষ্কার ঘোষণা এলে ঐক্যফ্রন্টে যুক্ত হওয়ার বিষয়ে আগ্রহী বামফ্রন্ট

আমাদের নতুন সময় : 10/06/2019

আশিক রহমান : যোগদানের ব্যাপারে ঐক্যফ্রন্ট ও বামফ্রন্টের মধ্যে কোনো রকম আলোচনা হয়নি বলে জানিয়েছেন ঐক্য ন্যাপের সভাপতি পঙ্কজ ভট্টাচার্য। তিনি বলেন, ঐক্যফ্রন্ট কী চেহারা নেয় তা দেখার বিষয় আছে। বামফ্রন্টকে ঐক্যফ্রন্টে যুক্ত করতে চাইলে স্বাধীনতাবিরোধী সংগঠন জামায়াত ত্যাগের পরিষ্কার ঘোষণা আসতে হবে। জামায়াত ত্যাগ করলেই বাম প্রগতিশীল গণতান্ত্রিক দলগুলো ঐক্যফ্রন্টে যুক্ত হওয়ার ব্যাপারে উৎসাহিত হতে পারে। তার আগে ঐক্যফ্রন্টে যুক্ত হওয়ার উৎসাহবোধ করার কোনো কারণ নেই।

জামায়াতসহ বিএনপি ঐক্যফ্রন্টে থাকবে, আমরা সেই ফ্রন্টে যোগ দেবো, এমনটি ভাবলে ভুল হবে।
তিনি আরও বলেন, ঐক্যফ্রন্ট নির্বাচনের আগে একটা আলোড়ন সৃষ্টি করেছিলো। অংশগ্রহণমূলক একটা নির্বাচন সম্ভবপর করে তুলেছিলো। এক্ষেত্রে তাদের অবদান অনস্বীকার্য।
তারা মানুষের নজর কেড়েছিলো, কিন্তু হৃদয়, মন স্পর্শ করতে পারেনি। কারণ মুক্তিযুদ্ধবিরোধী জামায়াত সম্পর্কে তাদের সুস্পষ্ট ঘোষণা না আসা, একটা গোজামিলের মধ্য দিয়ে তারা চলছে। কোনো বাম, গণতান্ত্রিক শক্তি এই গোজামিলের সঙ্গে হাত মেলাতে পারে, এমনটি মনে হয় না আমার। এখনো পর্যন্ত সেই লক্ষণ নেই। তবে তারা যদি জামায়াত ত্যাগ করে, বিএনপিও জামায়াতের সঙ্গে সম্পর্ক ত্যাগ করে জাতীয় রাজনীতিতে একটা পরিচ্ছন্ন চেহারা নিয়ে দাঁড়ায় তখন এ ধরনের কিছুর সম্ভাবনা, আলোচনার দরজার খুলতে পারে।




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]