পরিচালন ও উন্নয়ন বাজেটের আওতায় অর্থছাড় ও বিল দাখিলের সময়সীমা বৃদ্ধি

আমাদের নতুন সময় : 10/06/2019

সোহেল রহমান : চলতি ২০১৮-১৯ অর্থবছরের পরিচালন ও উন্নয়ন বাজেটের আওতায় অর্থছাড় ও বিল দাখিলের সময়সীমা বাড়িয়েছে সরকার। গতকাল রোববার অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগ কর্তৃক জারিকৃত এক পরিপত্রে সময়সীমা পুনঃনির্ধারণ করা হয়।
অর্থ বিভাগের যুগ্ম সচিব (বাজেট অনুবিভাগ ১) সিরাজুন নূর চৌধুরী স্বাক্ষরিত পরিপত্রে বলা হয়েছে, পরিচালন ও উন্নয়ন বাজেটের আওতায় অর্থ অবমুক্তির সর্বশেষ তারিখ আগামী ১৯ জুন পর্যন্ত বাড়ানো হয়েছে। ইতিপূর্বে পরিচালন ও উন্নয়ন বাজেটের আওতায় অর্থ অবমুক্তির সর্বশেষ তারিখ ছিলো ৩০ মে।
একইসঙ্গে পরিচালন ও উন্নয়ন উভয় খাতে নতুন ব্যয় বিল দাখিলের সর্বশেষ তারিখ ২০ জুন পর্যন্ত বাড়ানো হয়েছে। ইতিপূর্বে পরিচালন ও উন্নয়ন উভয় খাতে নতুন ব্যয় বিল দাখিলের সর্বশেষ তারিখ ছিলো ১২ জুন।
অন্যদিকে পরিচালন ও উন্নয়ন উভয় খাতে ফেরত বিল দাখিলের সর্বশেষ তারিখ ২৩ জুন পর্যন্ত বাড়ানো হয়েছে। ইতিপূর্বে পরিচালন ও উন্নয়ন উভয় খাতে ফেরত বিল দাখিলের সর্বশেষ তারিখ ছিলো ১৮ জুন।
এছাড়া জেলা ও উপজেলা পর্যায়ে পরিচালন এবং উন্নয়ন উভয় খাতে নতুন ও ফেরত বিল দাখিলের সর্বশেষ তারিখ ২৬ জুন পর্যন্ত নির্ধারণ করা হয়েছে।
অর্থবছরের শেষের দিকে নিয়মিত ও ফেরত বিল, চেক ইস্যু ও চেক নগদায়ন ইত্যাদি দাখিলের পরিমাণ বেড়ে যায়। এ সময় নিরীক্ষা কর্তৃপক্ষ যাতে যথাযথভাবে নিরীক্ষা কার্যক্রম চালাতে পারে এবং বিল দাখিল, চেক ইস্যু ও চেক নগদায়নে শৃঙ্খলা বজায় রাখার স্বার্থে এ নির্দেশনা জারি করা হয়েছে বলে অর্থ বিভাগ সূত্রে জানা যায়। সম্পাদনা : রেজাউল আহসান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]