মহাসড়কে ভিড় বেড়েছে, শিল্পাঞ্চলে ফিরতে শুরু করেছে কর্মজীবী মানুষ

আমাদের নতুন সময় : 10/06/2019

এম এ হালিম : পবিত্র ঈদুল ফিতরের ছুটিতে নাড়ির টানে বাড়িতে যাওয়া কর্মজীবী মানুষেরা আবারও রাজধানীতে ফিরতে শুরু করেছে। যে কারণে শিল্পাঞ্চল সাভার আশুলিয়ায় ভিড় লক্ষ্য করাগেছে। কর্মজীবীরা শিল্পাঞ্চলে ফিরে আসায় মহাসড়কেও ভিড়ও বেড়েছে।
তবে ঈদের আগে ঘরমুখো মানুষের যাত্রা নির্বিঘœ করতে রাস্তায় আইনশৃঙ্খলা বাহিনীর ব্যাপক উপস্থিতি থাকলেও ফিরতি পথে তেমন কোনো উদ্যোগে চোখে পড়েনি বলে অভিযোগ করেন সাধারণ যাত্রীরা।
এছাড়া পরিবহন সংকটের কারণে ছোট গাড়ি, রিকশা ও লেগুনাসহ বিভিন্ন যাত্রী পরিবহনে অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগ উঠেছে।
সরেজমিনে সাভার, নবীনগর ও বাইপাইল এলাকায় ঘুরে দেখা যায়, গতকাল রোববার দুপুরের পর থেকে দেশের বিভিন্ন জেলা থেকে ছেড়ে আসা দূর পাল্লার বাসগুলো মহাসড়কের পাশে পার্কিং করে যাত্রী নামাচ্ছে। প্রতিটি গাড়ি থেকেই ছোট-বড় ব্যাগ ও বস্তা নিয়ে যাত্রীরা নামতে থাকে। পরবর্তীতে তারা পরিবার পরিজন নিয়ে ছোট গাড়ি, রিকশা ও লেগুনাযোগে চলে যাচ্ছেন গন্তব্যস্থলে।
এদিকে একযোগে কর্মজীবী মানুষেরা শিল্পাঞ্চলে ফিরে আসায় মহাসড়কগুলোতে বাড়তি চাপ লক্ষ্য করা গেলেও সড়কে নিরাপত্তার দায়িত্বে কর্মরত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের উপস্থিতি কম লক্ষ্য করা গেছে। ফলে মহাসড়কে এলোমেলোভাবে গাড়ি পার্কিং করে যাত্রী নামানোয় কিছুটা বিশৃঙ্খলার সৃষ্টি হচ্ছে।
নাড়ির টানে বাড়িতে যাওয়া মানুষগুলো ফিরতি পথেও ভোগান্তির স্বীকার হচ্ছেন বলে অভিযোগ করেছেন।
গার্মেন্টস কর্মী শাওন বলেন, রাস্তায় তেমন কোনো যানজট না পেলেও শিল্পাঞ্চলে আসার সঙ্গে সঙ্গে ভোগান্তি শুরু হয়েছে। গ্রাম থেকে মা-বাবা ও বউ-বাচ্চা নিয়ে এসেছি। সঙ্গে নিজেদের জামাকাপড়সহ বাড়ি থেকে কিছু চাউল ও আম-কাঁঠাল নিয়ে আসছি। কিন্তু এখানে নামার পর বাসায় যাওয়ার জন্য কোনো রিকশা-ভ্যান পাচ্ছিনা। অনেকক্ষণ দাঁড়িয়ে থেকে একটি রিক্সা পেলেও ২০ টাকার ভাড়া চাচ্ছে একশ টাকা।
আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)জানায়, প্রতিটি রাস্তায় আইনশৃঙ্খলা বাহিনীর পর্যাপ্ত সদস্য মোতায়েন রয়েছে। কোথাও কোনো ধরনের যানজট কিংবা ভোগান্তি হচ্ছে না। সম্পাদনা : মুরাদ হাসান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]