ঈদে দুর্ঘটনা কম হলেও মৃত্যু বেশি হয়েছে বলে স্বীকার করলেন সেতুমন্ত্রী

আমাদের নতুন সময় : 11/06/2019

আনিস তপন : গত ঈদের তুলনায় এবার দূর্ঘটনা কম হলেও মৃত্যুর পরিমান বেশি। মূলত ইজিবাইক-সিএনজি ছাড়াও উল্টোপথে গাড়ি চালানো এবং সড়কের পাশে যানবাহন রাখাতেই বেশি দুর্ঘটনা ঘটে। গতকাল সোমবার সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে ঈদ পরবর্তী সংবাদ সম্মেলনে এসব কথা বলেন, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
সেতুমন্ত্রী বলেন, সড়কে ইজিবাইক-সিএনজি চলাচলে নিষেধাজ্ঞা দিলেও এসব চলাচল করছে। তাই এর বিকল্প ভাবতে হবে। কারণ এসব যানবাহন যারা চালায় এবং যাত্রী হয়, তারা সবাই প্রায় গরিব মানুষ। বাধ্য হয়েই এসব যানবাহন তারা ব্যবহার করছেন।
পলাতক সোনাগাজী থানার ওসি সম্পর্কে জানতে চাইলে মন্ত্রী বলেন, এ বিষয়ে প্রধানমন্ত্রী খুব সিরিয়াস। তাই এক্ষেত্রে কারো গাফিলতি করার সুযোগ নেই। আর ওসি পলাতক থাকায় তাকে অ্যারেস্ট করতে সময় লাগছে। তবে তাকে খুঁজে বের করার চেষ্টার কোনো ত্রুটি নেই। খুব শিগগিরই হয়ত ধরা পড়বে এবং তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।
পরিবেশ না থাকায় বিএনপি নেতারা এলাকায় যেতে পারেনি বিএনপি নেতাদের এমন দাবির প্রসঙ্গে দৃষ্টি আকর্ষণ করা হলে ওবায়দুল কাদের বলেন, বিরোধী দলের এ ধরণের সুবিধা আছে, তারা যা ইচ্ছ তাই বলতে পারে। আসলে ইচ্ছা করেই তারা এলাকায় যান না।
বিএনপির আন্দোলন সম্পর্কে কাদের বলেন, আন্দোলনের ডাক দিয়ে ঘরে বসে থাকলে আন্দোলন সফল হয়না না।
বঙ্গবন্ধু সেতুতে টোল না দেয়ায় ফায়ার সার্ভিসের গাড়ি আটকে দেয়া প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, বঙ্গবন্ধু সেতুতে একমাত্র রাষ্ট্রপতির গাড়ি টোল ছাড়া চলাচল করতে পারে। প্রধানমন্ত্রীকেও টোল দিয়ে এই সেতু অতিক্রম করতে হয়। তবে ভবিষ্যতে এই সেতু দিয়ে চলাচল করা অ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস এবং পুলিশের গাড়ি টোল ফ্রি করা যায় কি না সে বিষয়টি নিয়ে ভাবা হচ্ছে। সম্পাদনা : ওমর ফারুক




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]