খালেদা জিয়াকে শিষ্টাচার শেখাতে বললেন তথ্যমন্ত্রী

আমাদের নতুন সময় : 11/06/2019

আনিস তপন : বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান সম্পর্কে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্য শিষ্টাচার বহির্ভূত, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন মন্তব্যের প্রতিবাদে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, শিষ্টাচার বিএনপির কাছে শিখতে হবে না। বিএনপি মহাসচিবকে বলব, তার নেত্রীকে শিষ্টাচার শেখানোর জন্য। গতকাল সোমবার সচিবালয়ের নিজ দপ্তরে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি আরো বলেন, এর আগে ছোট ছেলে আরাফাত রহমান কোনোর মৃত্যুর পর দেশের প্রধানমন্ত্রী শান্তনা দিতে গিয়ে খালেদা জিয়ার দুয়ারে পনের থেকে বিশ মিনিট দাড়িয়ে ছিলেন, কিন্তু গেট খোলা হয়নি। ২০১৪ সালের ৫ জানুয়ারি নির্বাচনের আগে আমাদের প্রধানমন্ত্রী তাকে গণভবনে আমন্ত্রণ জানিয়েছিলেন এবং টেলিফোন করেছেন। টেলিফোনে খালেদা জিয়া যে ভাষায় কথা বলেছেন, সেটি সমস্ত শিষ্টাচার বহির্ভূত ছিল।
তথ্যমন্ত্রী বলেন, একজন সাজাপ্রাপ্ত আসামির শাস্তি নিশ্চিত করা রাষ্ট্রের দায়িত্ব। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান দুর্নীতির মামলায় ১০ বছর সাজাপ্রাপ্ত ও একুশে আগস্ট গ্রেনেড হামলা মামলায় যাবজ্জীবন কারাদ-প্রাপ্ত আসামি। তাই একদিন অবশ্যই তার শাস্তি নিশ্চিত করা হবে। তিনি বলেন, আইনগতভাবে বাংলাদেশের আদালত স্বাধীন। আদালত কারো বিরুদ্ধে দ- দিলে সে যদি সরকারি কর্মকর্তা, এমনকি সরকার দলীয় সংসদ সদস্যও হয়, তার বিরুদ্ধেও শাস্তি কার্যকর করা সরকার ও রাষ্ট্রের দায়িত্ব।
শপথ নিয়েই জাতীয় সংসদকে অবৈধ বলেছেন বিএনপির সংরক্ষিত নারী সংসদ সদস্য ব্যরিস্টার রুমিন ফারহানা এপ্রসঙ্গে জানতে চাইলে হাছান মাহমুদ বলেন, ব্যারিস্টার রুমিন ফারহানা এমন মন্তব্য করে আসলে তিনি নিজেকেই নিজে অবৈধ বলেছেন। তিনি শপথ নিয়েই বললেন, এই সংসদ অবৈধ। তার মানে সংসদ সদস্য হিসেবে তিনিও অবৈধ। সম্পাদনা : ওমর ফারুক




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]