• প্রচ্ছদ » গুরুত্বপূর্ণ সংবাদ » ড. মিজানুর রহমান বললেন, নিরাপত্তা বাহিনীর সহযোগিতা ছাড়া ওসি মোয়াজ্জেমের পক্ষে কোনোক্রমেই পালিয়ে যাওয়া সম্ভব নয়


ড. মিজানুর রহমান বললেন, নিরাপত্তা বাহিনীর সহযোগিতা ছাড়া ওসি মোয়াজ্জেমের পক্ষে কোনোক্রমেই পালিয়ে যাওয়া সম্ভব নয়

আমাদের নতুন সময় : 11/06/2019

আশিক রহমান : জাতীয় মানবাধিকার কমিশনের সাবেক চেয়ারম্যান ড. মিজানুর রহমান বলেছেন, মন্ত্রীরা হয়তো আমাদের সকলকে মূর্খ মনে করেন। আমরা সবাই মাথায় গোবর নিয়ে জন্মগ্রহণ করেছি। তা না হলে বলতে পারতেন না, ‘পলাতক, তাই ওসি মোয়াজ্জেমকে খোঁজে পেতে সময় লাগছে’। ওসি মোয়াজ্জেমের বিরুদ্ধে পরোয়ানা জারি হয়েছে, কিন্তু সেই পরোয়ানা তার কাছে পৌঁছায় না, পরে তিনি পালিয়ে যান, এখন খুঁজেও পাওয়া যায় না তাকে! নিরাপত্তা বাহিনীর সহায়তা ছাড়া ওসি মোয়াজ্জেমের পক্ষে কোনোক্রমেই পালিয়ে যাওয়া সম্ভব নয়। এটা আসলে তাদেরই কাজ। এখন তারা আমাদের নানা ধরনের কাহিনি শোনাচ্ছেন, আমরা কি এতোটাই মূর্খ হয়ে গেছি?
তিনি আরও বলেন, নুসরাত হত্যার ব্যাপারে মাননীয় প্রধানমন্ত্রী যদি বলিষ্ঠ উচ্চারণ না করতেন, যথাযথ উদ্যোগ গ্রহণ না করতেন তাহলে এখন এই হত্যার বিচারের যে অগ্রগতি আমরা দেখছি তা হয়তো দেখতাম না। এতোদিনে হয়তো তা আলোচনার বাইরে চলে যেতো। প্রধানমন্ত্রীর উদ্যোগের ফলেই বিচারের কাজ এতোটুকু অগ্রগতি হয়েছে। আমরা মনে হয়, আইনশৃঙ্খলারক্ষাকারী বাহিনী ‘ফ্রাঙ্কেনস্টাইন’ হয়ে উঠেছে। আশঙ্কা সেই ফ্রাঙ্কেনস্টাইন এখন তারই সৃষ্টিকর্তাকে না খেলে ফেলে! এরকম একটা অবস্থার উপক্রম হয়েছে বলেই আমার কাছে মনে হচ্ছে।
ড. মিজানুর রহমান বলেন, ওসি মোয়াজ্জেম ধরা পড়েছেন এবং বিচারের মাধ্যমে তার দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করা হচ্ছেÑএমনটিই এখন দেশবাসী দেখতে চান। আমার মনে হয়, নুসরাত হত্যার বিচারের গতি-প্রকৃতিই বলে দেবেÑ গণতন্ত্র, সুশাসন ও আইনের শাসনের পক্ষে আমরা সামনের দিকে এগোবো, নাকি পেছনের দিকে হাঁটা শুরু করবো।




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]