• প্রচ্ছদ » শেষ পাতা » বিএসএমএমইউতে পুলিশের সঙ্গে চিকিৎসকদের ধস্তাধস্তি, ভিসি বললেন ওরা বহিরাগত 


বিএসএমএমইউতে পুলিশের সঙ্গে চিকিৎসকদের ধস্তাধস্তি, ভিসি বললেন ওরা বহিরাগত 

আমাদের নতুন সময় : 11/06/2019

মাসুদ আলম : বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ)  মেডিকেল অফিসার নিয়োগে মৌখিক সাক্ষাৎকার চলাকালে পুলিশের সঙ্গে আন্দোলনকারী চিকিৎসকদের ধস্তাধস্তির ঘটনা ঘটে। এতে বেশ কয়েকজন চিকিৎসক আহত হয়েছেন। সোমবার বেলা ১১টার দিকে এ ঘটনা ঘটে। এর আগে সকাল পৌনে ৯টা থেকে মৌখিক পরীক্ষা গ্রহণ শুরু হয়। আগামী ৮ জুলাই পর্যন্ত সাক্ষাৎকার চলবে।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকালের মৌখিক পরীক্ষা শেষ হওয়ার পরপরই আন্দোলনকারীরা ক্যাম্পাসে জড়ো হয়ে বিক্ষোভ শুরু করে। সোয়া ১১টায় উপাচার্যের পদত্যাগের দাবিতে আমরণ অনশনের জন্য মেডিকেল অফিসার পরীক্ষায় উত্তীর্ন হতে না পারা চিকিৎসকরা উপাচার্য কার্যালয়ের গেটে অবস্থান নেন। এসময় তারা বিভিন্ন স্লোগান দিতে থাকে।  পুলিশ ও আনসার সদস্যরা তাদের সরিয়ে দেয়ার চেষ্টা করলে ধস্তাধস্তির ঘটনা ঘটে।  পরে আন্দোলনকারীদের ভবনের গেট থেকে ২০ গজ দূরে সরিয়ে দেয় পুলিশ। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়। আনসার সদস্যরা ডাক্তার বা অন্য কারও পরিচয় নিশ্চিত হয়ে তবেই প্রবেশ করতে দিচ্ছেন। এতে করে রোগী ও স্বজনরা হয়রানির শিকার হতে হয়েছে।

উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া বলেন, আন্দোলনকারীরা আমার বিশ্ববিদ্যালয়ের কেউ না, ওরা সবাই বহিরাগত। আর ওদের অভিযোগও ভিত্তিহীন। তারা কারও কাছ থেকে উসকানি পাচ্ছে বা হয়তো নিজেরাই এসব (চিকিৎসক নিয়োগ পরীক্ষা বাতিল ও পুনঃনিরীক্ষণের দাবিতে আন্দোলন) করছে। সেটা তাদের নিজেদের ব্যাপার।

আন্দোলনকারী চিকিৎসকরা বলেন, গত মার্চে অনুষ্ঠিত বিএসএমএমইউয়ের ২শ মেডিকেল অফিসার নিয়োগ পরীক্ষায় সুনির্দিষ্ট ছয়টি অনিয়মের প্রমাণসহ বিশ্ববিদ্যালয় প্রশাসনকে পরীক্ষার আগে-পরে অনেকবার লিখিত ও মৌখিকভাবে অভিযোগ করলেও তারা প্রতিকার পাননি। ভিসি স্যার নিজেই নিয়োগ বাণিজ্যের সঙ্গে জড়িত। মেডিক্যাল অফিসার পরীক্ষা নিয়োগে ব্যাপকহারে আত্মীয়করণ, অনিয়ম ও দুর্নীতি হয়েছে। ফলাফল প্রকাশের পর থেকে তারা প্রতিবাদ করে আসছে।  বিএসএমএমইউর ভিসি তার অনিয়ম ঢাকতে রোববারও পুলিশ ও আনসার দিয়ে আমাদের ওপর হামলা করিয়েছেন। গতকালও আমাদের ওপর হামলা করে পুলিশ ও আনসার।  আমরা কোনোমতেই বিএসএমএমইউ থেকে যাবো না। আমরণ অনশন চালিয়ে যাব। আমরা পরীক্ষা বানচাল করতে আসিনি, শান্তিপূর্ণ আন্দোলন করে যাব। শুধুমাত্র ভিসির সঙ্গে কথা বলতে চাই। ভিসি স্যার আমাদের সঙ্গে দেখা করতে সমস্যা কি? সম্পাদনা : আবদুল অদুদ

 




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]