ভারতে আসিফা ধর্ষণ ও হত্যা মামলায় ৩ জনের যাবজ্জীবন

আমাদের নতুন সময় : 11/06/2019

আসিফুজ্জামান পৃথিল : পাঠানকোটের একটি আদালত ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরের আলোচিত কাটুয়ায় আসিফা ধর্ষণ ও হত্যা মামলায় ৬ জনকে দোষী সাব্যস্ত করে রায় দিয়েছে। এর মধ্যে প্রধান অভিযুক্তসহ ৩জনকে দেওয়া হয়েছে যাবজ্জীবন। অন্য ৩ জনকে ৫ বছর মেয়াদে কারাদ- দিয়েছে আদালত। এই মামলায় অভিযুক্ত অপর ব্যক্তিকে খালাস করা হয়েছে। ইয়ন নিউজ, এনডিটিভি।
আদালতের দ্বারা দোষী ঘোষিত ব্যক্তিরা হলেন, গ্রাম প্রধান সানঝি রাম, দুই বিশেষ পুলিশ কর্মকর্তা দিপক খাজুরিয়া ও সুরেন্দ্র বার্মা, হেড কন্সটেবল তিলক রাজ, প্রভাস কুমার ও আনন্দ দত্ত। প্রধান অভিযুক্ত সানঝি রামের পুত্র বিশাল জানগোত্রাকে বেকসুর খালাস দিয়েছে আদালত। যাবজ্জীবন পেয়েছেন সানঝি রাম, দিপক খাজুরিয়া ও সুরেন্দ্র বর্মা।
হত্যার জন্য তাদের এই সাজার সঙ্গে ১ লাখ রুপিও জরিমানা করা হয়। আর গণধর্ষণের জন্য তাদের পৃথকভাবে ২৫ বছরের কারাদ- দেওয়া হয়েছে। এই ধর্ষণ ও হত্যায় সহায়তার অভিযোগে তিলক রাজ, প্রভাস কুমার ও আনন্দ দত্তকে ৫ বছরের কারাদ- দিয়েছে আদালত। গত বছরের জুন থেকে ক্যামেরা ট্রায়ালের মাধ্যমে এই মামলার সম্পূর্ণ বিচারকাজ পরিচালিত হয়েছে। সুপ্রিম কোর্টের নির্দেশে কাটুয়ার আদালত থেকে এই মামলা পাঠানকোটে স্থানান্তর করা হয়।
চার্জশিট অনুযায়ী, গত বছরের ১০ জানুয়ারি ৮ বছরের মুসলিম বালিকা আসিফাকে অপহরণ করে একটি মন্দিরে বন্দী করে রাখা হয়। ৪ দিন ধরে এই শিশুকে ধর্ষণের পর হত্যা করে অভিযুক্তরা। এই ঘটনা ভারতে বড় ধরণের প্রতিক্রিয়া দেখা দেয়। সম্পাদনা : ইকবাল খান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]