চট্টগ্রামে সাগরে মাছ ধরা নিষেধাজ্ঞার প্রতিবাদে মাছ ব্যবসায়ী ও বোট মালিকদের বিক্ষোভ মিছিল

আমাদের নতুন সময় : 12/06/2019

আলীউর রহমান : সাগরে মাছ ধরা  নিয়ে ৬৫ দিনের সরকারি নিষেধাজ্ঞার প্রতিবাদে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন মাছ বিক্রেতা ও বোট মালিকরা। বোট মালিক শ্রমিকের পাশাপাশি বিক্ষোভ মিছিলে পাশ্ববর্তী বস্তির নারীপুরুষদের ভাড়া করে মিছিল দীর্ঘ করার অভিযোগ করেছে প্রত্যক্ষদর্শীরা। মিছিলটি কর্ণফুলী নদীর শাহ আমানত সেতুর গোলচত্বরে অবস্থান আধাঘন্টা ব্যাপী অবস্থান করে। এতে যানবাহন চলাচল বন্ধ হয়ে কর্ণফুলী ব্রিজসহ চারিদিকে দীর্ঘ যানজট সৃষ্টি হয়।

গতকাল মঙ্গলবার সকালে সোনালী যান্ত্রিক মৎস্যজীবী সমবায় সমিতি ও সামুদ্রিক মৎস্য আহরণকারী বোট মালিক সমিতি যৌথভাবে এই কর্মসূচি শুরু করে।

বাকলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নেজাম উদ্দিন বলেন, মানববন্ধনের সময় তারা সড়কের উপর এসে বিক্ষোভ শুরু করলে কিছুক্ষণের জন্য যানবাহন চলাচলে ব্যাঘাত ঘটে। তবে, পরে আমরা তাদের বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে দিয়েছি।

সোনালী যান্ত্রিক মৎস্যজীবী সমবায় সমিতির সাধারণ সম্পাদক আমিনুল হক বাবুল সরকার বলেন, ইলিশের ভরা মৌসুম চলছে। অথচ সরকার এখন জেলেদের সাগরে যেতে দিচ্ছে না। আমরা যারা মাছের ব্যবসা করি, আমাদের ঘরে এখন অভাব-অনটন। এজন্য আমরা রাস্তায় আসতে বাধ্য হয়েছি।

সরকার গত ২০ মে থেকে সাগরে বাংলাদেশের সীমানার মধ্যে মাছ ধরার ৬৫ দিনের নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হবে ২৩ জুলাই। সম্পাদনা : ওমর ফারুক




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]