বিএসএমএমইউর ভিসির অফিস ভাংচুর, মৌখিক পরীক্ষা স্থগিত

আমাদের নতুন সময় : 12/06/2019

মাসুদ আলম : চাকরিপ্রার্থী চিকিৎসকদের আন্দোলনের মুখে অবশেষে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) মেডিকেল অফিসার পদে মৌখিক পরীক্ষা স্থগিত করা হয়েছে। গতকাল মঙ্গলবার দুপুরে বিএসএমএমইউ উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া পরীক্ষা সাময়িক স্থগিতের ঘোষণা দেন। তবে আন্দোলনকারীরা পরীক্ষা স্থগিতের ঘোষণা লিখিত আকারে প্রকাশের দাবি জানিয়েছেন। অন্যথায় আন্দোলন চালিয়ে যাবেন বলেন ঘোষণা দিয়েছেন তারা।
উপাচার্য কনক কান্তি বড়ুয়া বলেন, মেডিকেল অফিসার পদে মৌখিক পরীক্ষা ‘আপাতত’ স্থগিত করা হয়েছে। সিন্ডিকেটের মিটিংয়েই পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে।
আন্দোলনরত চিকিৎসকদের অভিযোগ, পরীক্ষা বাতিল ও পুনঃনিরীক্ষণের দাবিতে তারা আন্দোলন করে আসছিলেন। কিন্তু ভিসি তাদের অভিযোগ গুরুত্ব দেয়নি। তার সঙ্গে বার বার দেখা করতে গেলেও সম্ভব হয়নি। উল্টো পুলিশ ও আনসার সদস্যরা তাদের মারধর করেছে। পরীক্ষা স্থায়ীভাবে স্থগিত করতে হবে। অনিয়ম, দুর্নীতি ও স্বজনপ্রীতির নিয়োগ বাতিল করতে হবে। ভিসির পদত্যাগের দাবী জানান তারা। ২শটি মেডিকেল অফিসারের পদে নিয়োগ বিজ্ঞপ্তি দেয় বিএসএমএইউ কর্তৃপক্ষ। এর মধ্যে ১৮০ জন এমবিবিএস ও ২০ জন বিডিএস চিকিৎসক। নিয়োগ পরীক্ষার ফলাফল প্রকাশের পরপরই অনিয়েমের অভিযোগ তুলে অকৃতকার্য চিকিৎসকরা। সম্পাদনা : ওমর ফারুক




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]