জাপার গঠনতন্ত্রের তোয়াক্কা করছেন না জিএম কাদের

আমাদের নতুন সময় : 13/06/2019

ইউসুফ বাচ্চু : গঠনতন্ত্র মানছেন না জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের, বলে মন্তব্য করেছেন দলটির প্রেসিডিয়াম সদস্য ফখরুল ইমাম। তিনি বলেন, গঠনতন্ত্রে পদের সংখ্যা নির্ধারিত থাকলেও কারো সঙ্গে আলোচনা কিংবা প্রেসিডিয়ামের সিদ্ধান্ত ছাড়া যাকে ইচ্ছে পদোন্নতি দিচ্ছেন তিনি। এরশাদের যোগ্য উত্তরসূরী বলেও মুখ টিপে হাসছে অনেক রাজনৈতিক নেতারা।

ফখরুল ইমাম বলেন, গণপদোন্নতি দেয়ার এখতিয়ার তিনি রাখেননা, এটা নিয়ম বর্হিভুত। কারণ আমাদের গঠণতন্ত্রে পদগুলো নির্ধারিত। এর বাইরে কাউকে পদায়ন করতে হলে, যাকে করবে তার কোন স্বীকৃতি সংগঠন দেবে না। তবে বিশেষ বর্ধিত সভায় পদ ও সংখ্যা অনুমোদন করাতে হবে।

গঠণতন্ত্রে প্রেসিডিয়াম সদস্য সংখ্যা আছে ৪১ জনের। এর  বেশি যোগ করতে হলে বর্ধিত সভায় অনুমোদন করাতে হবে। ভারপ্রাপ্ত চেয়ারম্যান ইচ্ছেমত ৫৩ জন করেছেন। এটা গঠণতন্ত্রের পরিপন্থী।

সূত্র জানায়, জাতীয় কাউন্সিল সামনে রেখে   জিএম কাদের দলের কর্তৃত্ব হাতে রাখতে গণপদোন্নতি দিচ্ছেন। যাতে তার গ্রুপ ভারি হয়।

অন্যদিকে দলের পুরনো নেতারা বেশীরভাগ সাবেক মহাসচিব রুহুল আমিন হাওলাদারকে আবার মহাসচিব হিসেবে দেখতে চান। নিয়মিত এবিষয়ে তার গুলশানের বাসায় দৌড়ঝাপ চলছে। আবার অনেকেই জাতীয় পার্টির সিনয়র কো-চেয়ারম্যান রওশন এরশাদের বাসায় নিয়মিত যাতায়াত করছেন। তারা মনে করছেন মূল ম্যাচ মেকার তিনিই। এজন্য পদ পদবি ঠিক রাখতে তার সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখছেন।

এ বিষয় এরশাদের প্রেস এন্ড পলিটিক্যাল সচিব ও দলের প্রেসিডিয়াম সদস্য শুনিল শুভ রায় বলেন, যে অরাজকতা চলছে চলতে থাকুক, এর ফল ভারপ্রাপ্ত চেয়ারম্যানকে ভোগ করতে হবে। কমিটি অনুমোনের জন্য কারো সঙ্গে আলাপ আলোচনা করছেন না। দল একাই চালাচ্ছেন। এত লোকের পদোন্নতি দিয়ে তিনি কি করতে চাচ্ছেন আমার জানা নেই। সম্পাদনা : ওমর ফারুক




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]