• প্রচ্ছদ » » স্থবিরতা কাটাতে শুরু করেছে চলচ্চিত্রশিল্প


স্থবিরতা কাটাতে শুরু করেছে চলচ্চিত্রশিল্প

আমাদের নতুন সময় : 13/06/2019

ইমরুল শাহেদ : মালেক আফসারী পরিচালিত পাসওয়ার্ড ছবিটির ব্যবসায়িক সাফল্যে চিত্রজগতে একটা উৎফুল্ল ভাব লক্ষ্য করা যাচ্ছে। সর্বত্র একটি বিষয় নিয়ে আলোচনা বেশ জোরদার হয়ে উঠেছে। সেটা হলো নকলের অভিযোগ উঠলেও দর্শক ছবিটি পছন্দ করেছে, এটাই হলো বড় কথা। এতোদিন ভাবা হতো ঢাকার ছবি দেখার মতো দর্শক নেই। তার উপর চলছে বিশ্বকাপ ক্রিকেট। ধারণা করা হয়েছিলো বিশ্বকাপের কারণে ছবিটির ব্যবসায়ে ব্যাঘাত ঘটাতে পারে। কিন্তু কোনোটাই কোনো সমস্যা তৈরি করতে পারেনি। নারী-পুরুষ নির্বিশেষে ঈদের ছুটিতে ছবি দেখতে ঘর থেকে বেরিয়ে এসেছেন। ২৬১টি সিনেমা হলে নতুন ছবি মুক্তি পেয়েছে। বেশিরভাগ সিনেমা হলেই ছিলো পাসওয়ার্ড। অপর দুটি ছবি ছিলো নোলক ও আবার বসন্ত। এ দুটি ছবির করুণ পরিণতি হয়েছে।
দর্শক ঘর থেকে বের হয়ে আসায় নির্মাতাদের ধমনীতে নতুন রক্তের প্রবাহ তৈরি হয়েছে বলা যায়। এর আগে একের পর এক ছবি দর্শক প্রত্যাখ্যান করায় চলচ্চিত্রে একধরনের স্থবিরতার সৃষ্টি হয়েছিলো। এ সময় অনেক চলতি ছবির শুটিং বন্ধ হয়ে গিয়েছিলো। কিন্তু এখন চলচ্চিত্রের প্রতি দর্শকদের টান দেখে নির্মাতারা আবার সক্রিয় হয়ে উঠেছেন। এ সপ্তাহে চারটি ছবি আউটডোরে যাচ্ছে শুটিংয়ের জন্য। এর মধ্যে রয়েছে রকিবুল আলম রকিবের তুই আমার জান, আসলামের সমাধান, মেহেদী হাসানের আগুনে পোড়া কান্না এবং রাজু চৌধুরীর স্বপ্ন। তবে লক্ষ্য করার বিষয় হলো এসব ছবির প্রায় সবগুলোতেই যুক্ত হয়েছেন নতুন নায়িকারা। শুধু সমাধান ছবিতে সারা জেরিনের পরিবর্তে নেয়া হয়েছে অরিনকে এবং তার সঙ্গে যুক্ত হয়েছেন সুবাহ। ভিন্ন একটি আলোচনার কারণে সুবাহ সবার কাছে পরিচিত। জানা গেছে, এখন থেকে তিনি নিয়মিত চলচ্চিত্রে অভিনয় করবেন।
এই চারজন পরিচালকের আউটডোর শেষ হওয়ার আগেই শুরু হয়ে যাবে মোস্তাফিজুর রহমান মানিকের একটি ছবি এবং পরিচালক দেওয়ান নাজমুল শুরু করবেন রাত বারোটার পর। জাকির হোসেন রাজু পরিচালিত মনের মতো মানুষ পাইলাম না ছবির শুটিং চলছে কুমিল্লার একটি লোকেশনে। ডিপজলও আবার ছবি শুরু করবেন বলে জানিয়েছেন পরিচালক এফআই মানিক। ডিপজল ইতোমধ্যে তার আটকে থাকা ছবিগুলোর কাজ শেষ করেছেন।




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]