অমিতাভ রেজার ছবিতেও শাকিব খান

আমাদের নতুন সময় : 14/06/2019

ইমরুল শাহেদ : বিজ্ঞাপনচিত্র নির্মাতা অমিতাভ রেজার প্রথম ছবি আয়নাবাজি দর্শকের মাঝে ব্যাপক সাড়া ফেলেছে। এখন তিনি নির্মাণ করছেন ‘রিকশা গার্ল’ নামে একটি ছবি। আগের ছবি আয়নাবাজিতে তার নায়ক নায়িকা ছিলেন চঞ্চল চৌধুরী এবং নাবিলা। কিন্তু রিকশা গার্ল ছবিতে তার তারকা বদল হয়েছে। এ ছবিতে তিনি নিয়েছেন শাকিব খানকে। কেন শাকিব খান? হতে পারে সেটা চরিত্রের প্রয়োজনে বা লগ্নীকারকদের পছন্দের কারণে। তবে চলচ্চিত্র বিশ্লেষকরা বলছেন, তার মধ্যে একটা দ্বিধা কাজ করছে। সেই দ্বিধা তৈরি করেছে আয়নাবাজির ব্যাপক ব্যবসায়িক সাফল্য। তাকে সেটা ধরে রাখতে হবে। শাকিব খান কাজ করেন মূল¯্রােতের ছবিতে। ভিন্ন ধারার ছবিতে এসে তিনি তেমন একটা সফল হতে পারেননি। দেবদাস ছবিটি তার দৃষ্টান্ত হয়ে রয়েছে। এজন্য রিকশা গার্ল ছবিটি কি ধরনের হচ্ছে, সেটা নিয়ে একটা রহস্য থেকে যাচ্ছে। অমিতাভ রেজার ইউনিট সূত্রে জানা গেছে, এখনই তারা ছবিটি নিয়ে কিছু বলবেন না। ছবি শেষ করে আগামী ডিসেম্বর মাসে সংবাদ সম্মেলনের মাধ্যমে ছবিটির বিস্তারিত জানান দেবেন। মার্কেটিংয়ের বিষয়টি তিনি ভালোই জানেন। একজন বিজ্ঞাপনচিত্র নির্মাতা হিসেবে একটি পণ্যের নির্মাণ এবং তা ভোক্তা সাধারণের কাছে পৌঁছে দেওয়ার কৌশল ভালোই জানা আছে তার।

উল্লেখ করার বিষয় হলো নাট্যাভিনেতা চঞ্চল চৌধুরী আয়নাবাজি ছাড়াও গিয়াসউদ্দিন সেলিমের মনপুরা ছবিতে অভিনয় করেছেন। মনপুরা ছবিটি চলচ্চিত্র শিল্পের স্থবিরতায় মুক্তি পেয়ে ব্যাপকভাবে ব্যবসা সফল হয়েছে। সেই ছবিটি নির্মাণ হয়েছিল ২০০৯ সালে। তারপর তিনি নয় বছর বিরতি দিয়ে ২০১৮ সালে নির্মাণ করেন স্বপ্নজাল নামে একটি ছবি। কিন্তু স্বপ্নজাল ছবিটি লগ্নীও ফেরত আনতে পারেনি চলচ্চিত্র দর্শকের কাছ থেকে। কিন্তু পরিচালক ছবিটিতে চলচ্চিত্রের চলমান তাকাদেরই নিয়েছেন। পরীমনি, মিশা সওদাগরসহ এমন আরো অনেকেই আছেন। গিয়াসউদ্দিন সেলিমও তার আগের টিম থেকে সরে এসেছেন।
আয়নাবাজির নির্মাতা অমিতাভ রেজা মনপুরা ছবির নির্মাতা গিয়াসউদ্দিন সেলিমের মতো সাফল-ব্যর্থতার সমীকরণে বিচরণ না করে সাফল্যের মধ্যেই থাকতে চান। তাই তিনি বাজার কাটতি তারকা শাকিব খানকে নিয়েছেন। কিন্তু শাকিব খানের ছবিও যে ব্যর্থ হয়, তার সর্বশেষ প্রমাণ নোলক।




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]