যৌন হয়রানি মামলায় জিতে গেলেন নানা পাটেকর

আমাদের নতুন সময় : 15/06/2019

বিনোদন ডেস্ক : মুম্বাইভিত্তিক দক্ষিণ ভারতীয় অভিনেতা নানা পাটেকর অভিনেত্রী তনুশ্রীর করা যৌন হয়রানির মামলায় নির্দোষ প্রমাণিত হয়েছেন। ১৩ জুন পুলিশ নানা পাটেকরকে নির্দোষ ঘোষণা দিয়েছে। পুলিশের কাছ থেকে নানা ‘ক্লিন’ চিরকুট পেয়েছেন। এই ঘটনার প্রতিক্রিয়ায় ১৪ জুন পিটিআইকে দেয়া এক সাক্ষাৎকারে তনুশ্রী দত্ত বলেন, ‘একটা দুর্নীতিগ্রস্ত পুলিশ প্রশাসনের কাছ থেকে আরও বেশি দুর্নীতগ্রস্ত নানা পাটেকর নির্দোষ বিবেচিত হলেন। যদিও এটা আলোর মতো সত্য, তিনি ইন্ডাস্ট্রিতে বেশ কিছু নারীর সঙ্গে যৌন হয়রানিমূলক আচরণ করেছেন। আমি অবাক হইনি। ভারতে জন্মে নারীদের এমন অবস্থার ভেতর দিয়ে যেতে হয়।’
পুলিশের এই ঘটনায় হতবাক হননি তনুশ্রী দত্ত। এমন কিছু ঘটতে পারে, সেই আশঙ্কা ছিলো তার। সাবেক এই ‘মিস ইন্ডিয়া’র আইনজীবী জানিয়েছেন, তারা এই রায় প্রত্যাখ্যান করেছেন। এখন তারা উচ্চ আদালতে যাবেন।
উল্লেখ্য, নানা পাটেকরের বিরুদ্ধে তনুশ্রী দত্ত অভিযোগ করে বলেছিলেন, ১০ বছর আগে ২০০৮ সালে ‘হর্ন ওকে প্লিজ’ ছবির একটি আইটেম গানের শুটিংয়ের সময় আপত্তিকরভাবে তার শরীরে হাত দেন নানা পাটেকর। হলিউডের প্রযোজক ওয়েবস্টেইনকে কেন্দ্র করে #মিটু আন্দোলন শুরু হওয়ার পর গত বছর অক্টোবর মাসে ঘটনাটি সামনে আসে। এই ছবির সহকারী পরিচালক শাইনি শেঠি আর ছবির সেটে ওই সময় উপস্থিত ছিলেন সাংবাদিক জেনিস সেকিরা। তিনি বলেছেন, তনুশ্রী দত্তের অভিযোগ সত্য। তখন ঘটনাটি চেপে যাওয়ার পরামর্শ দিয়েছিলেন কোরিওগ্রাফার গণেশ আচার্য আর পরিচালক রাকেশ সারাঙ্গ। সেই পরামর্শ মানেননি তনুশ্রী দত্ত। শুটিং থেকে চলে যান। তিনি আরও অভিযোগ করেন, এর জন্য একদল লোককে দিয়ে তার গাড়িতে হামলা চালানো হয়। তখন গাড়িতে তার মা-বাবা ছিলেন।
এর পরই শুরু হয় বিতর্ক। ফারহান আখতার, প্রিয়াঙ্কা চোপড়া, সোনম কাপুর, টুইঙ্কেল খান্না, পরিণীতি চোপড়া, রিচা চাড্ডা, স্বরা ভাস্কর, রাভিনা টেন্ডন, আশা ভোসলেসহ আরও অনেকে তনুশ্রী দত্তের পাশে দাঁড়ান। তখন অনেকে বিবৃতি দিয়ে বা নানা পাটেকরের সঙ্গে তোলা ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করে বুঝিয়ে দেন, এই যুদ্ধে তার অবস্থান কার পক্ষে। মুম্বাইয়ের ওশিওয়ারা পুলিশ স্টেশনে ২০১৮ সালের অক্টোবরে লিখিত অভিযোগ করেন তনুশ্রী দত্ত। যদিও নানা পাটেকর বরাবরই এ অভিযোগ মিথ্যা বলে আসছেন। এমনকি তনুশ্রী দত্তকে মানহানির আইনি নোটিশও পাঠান।




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]