এবার মিউনিখ উৎসবে ‘শনিবার বিকেল’

আমাদের নতুন সময় : 16/06/2019

ইমরুল শাহেদ : শনিবার বিকেলে ছবির নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী এবং অভিনেত্রী তিশা তাদের শনিবার বিকেল ছবি নিয়ে অস্ট্রেলিয়ার সিডনি থেকে জার্মানির মিউনিখে যাচ্ছেন। সেখানে মিউনিখ চলচ্চিত্র উৎসবে ছবিটি প্রদর্শিত হবে। বিশ্বের অন্যতম এই চলচ্চিত্র উৎসবের এবারের আসর শুরু হচ্ছে ২৭ জুন এবং চলবে ৬ জুলাই পর্যন্ত। এর আগে এই ছবিটি মস্কো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হয়েছে। সেন্সর বোর্ড এই ছবিটিকে সনদপত্র দেয়নি বলে দেশে ছবিটি মুক্তি পেতে পারেনি। তবে মিউনিখের আগে ছবিটি দেখানো হবে লন্ডনেও। বাগরি ফাউন্ডেশন লিফ ফেস্টিভালের অংশ হিসেবে ২৫ জুন বার্বিকান আর্ট সেন্টারে এবং ২৭ জুন জেনেসিস সিনেমা হলে প্রদর্শিত হবে। একই উৎসবে ইমপ্রেস টেলিফিল্মের ছবি ‘ইতি, তোমারই ঢাকা’রও প্রদর্শনী হবে।
পরিচালক, প্রযোজক এবং চিত্রনাট্যকার মোস্তফা সরয়ার ফারুকী শনিবার বিকেল নির্মাণ করার আগে নির্মাণ করেছেন ব্যাচেলর, মেইড ইন বাংলাদেশ, থার্ড পার্সন সিনগুলার নাম্বার, ওকে কাট, টেলিভিশন, আন্ত স্টরি, ডুব এবং নো ল্যান্ডস’ ম্যান। তার প্রায় প্রতিটি ছবিই আলোচনা এবং সমালোচনার শিকার হয়েছে। একই কথা প্রযোজ্য শনিবার বিকেল নিয়েও। সিডনি উৎসব নিয়ে ফারুকী গণমাধ্যমকে বলেছেন, ‘খুব চমৎকার প্রদর্শনী হয়েছে সিডনিতে। চলচ্চিত্রটি দর্শক-মন তরঙ্গায়িত করেছে। প্রশ্নত্তোর পর্বটাও দারুণ ছিল।’
ঢাকার হোলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলার ছায়া ধরে নির্মিত ‘শনিবার বিকেল’ সেন্সর বোর্ডে আটকে দেওয়া হয়েছে ‘দেশের ভাবমূর্তি ক্ষুণœ হতে পারে’ এই আশঙ্কায়। জাজ মাল্টিমিডিয়া, ছবিয়াল এবং ট্যানডেম প্রোডাকশন প্রযোজিত চলচ্চিত্রটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন ফিলিস্তিনের অভিনেতা ইয়াদ হুরানি, অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা, জাহিদ হাসান, মামুনুর রশীদ ও কলকাতার পরমব্রত চট্টোপাধ্যায়।




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]