• প্রচ্ছদ » বিনোদন » অবতারের ব্যবসাকে অতিক্রম করতে অ্যাভেঞ্জার্সের প্রয়োজন ৪ কোটি ৬০ লাখ ডলার


অবতারের ব্যবসাকে অতিক্রম করতে অ্যাভেঞ্জার্সের প্রয়োজন ৪ কোটি ৬০ লাখ ডলার

আমাদের নতুন সময় : 19/06/2019

ইমরুল শাহেদ : মনে হচ্ছে ব্যবসায়িক দিক থেকে জেমস ক্যামেরুনের অবতার ছবিটির প্রথম স্থান থেকে দখলে নিতে পারবে না মার্বেলের ‘অ্যাভেঞ্জার্স : এন্ডগেম’। অবতারের ব্যবসাকে অতিক্রম করতে হলে অ্যাভেঞ্জার্সকে আরো চার কোটি ৬০ লাখ ডলার আয় করতে হবে। অবতার ছবিটি সর্বাধিক ২৭৮ কোটি ডলার আয় করেছে। কিন্তু অ্যাভেঞ্জার্স ২৭৪ কোটি ডলারের ঘরে থমকে গেছে। অ্যাভেঞ্জার্স ২৭৩ কোটি থেকে অত্যন্ত ধীর গতিতে ২৭৪ কোটি ডলারে পৌঁচেছে। ইয়নটিভি

সম্প্রতি বেশ কয়েকটি নতুন ছবি মুক্তি পেয়েছে। অ্যাভেঞ্জার্সের নির্মাতা প্রতিষ্ঠান ডিজনি থেকেও এ সময়ে কয়েকটি ছবি মুক্তি পায়। এসব ছবির সঙ্গে তীব্র প্রতিযোগিতায় পড়ার কারণে অ্যাভেঞ্জার্সের ব্যবসা ধীর গতি হয়ে পড়ে।

অ্যাভেঞ্জার্স যুক্তরাষ্ট্রে থেকে ৮৩ কোটি ৪ লাখ ৯০ হাজার ডলার এবং সারাবিশ্ব থেকে ২৭৪ কোটি ২০ লাখ ডলার ব্যবসা করেছে। অবতার আয় করেছে ২৭৮ কোটি ৮০ লাখ ডলার। ফোর্বসের প্রতিবেদনে বলা হয়েছে, অ্যাভেঞ্জার্স ‘স্টার ওয়ার্স : দি ফোর্স এওয়েকেন্স’ যুক্তরাষ্ট্রের ব্যবসাও অতিক্রম করতে পারবে না। অবতারের ব্যবসায়িক রেকর্ড অতিক্রম করতে ঘাটতি থাকবে ৯৩ কোটি ৭০ লাখ ডলার।

অতীত রেকর্ডে দেখা যায়, পুনরায় বা দ্বিতীয় মুক্তিতে জুরাসি পার্ক এবং টাইটানিক লাখ লাখ ডলার আয় করেছে। ইতোমধ্যে পরিকল্পনা করা হয়েছে,  অবতার ২ মুক্তি পাবে ২০২১ সালের ডিসেম্বর মাসে। তার আগে ডিজনি হয়তো তার প্রথম নির্মিত অবতার ছবিটি আবারো মুক্তি দিতে পারে।




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]