কোহলিকে টেক্কা দিচ্ছেন সাকিব

আমাদের নতুন সময় : 19/06/2019

নিজস্ব প্রতিবেদক : বিশ্বকাপে নিজেদের পঞ্চম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে শতক করে বাংলাদেশকে জয় এনে দিয়েছেন বিশ্বের সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। তিনে ব্যাটিং করে দারুণ সাফল্য পাচ্ছেন এ তারকা ক্রিকেটার। অপরদিকে ভারতের বিরাট কোহলি তিনে ব্যাটিং করে দুর্দান্ত পারফর্মেন্সে আছেন। কোহলিকে টপকানো তো দূরের কথা এখনও তার ধারে কাছে কেউ যেতে পারেনি। তবে বর্তমানে সাকিবের উজ্জ্বল ব্যাটিংয়ে কোহলিকে টাক্কা দিচ্ছে তিনি।
৩ নম্বরে ব্যাট করা ব্যাটসম্যানদের মাঝে বর্তমানে বিশ্বের সেরা ব্যাটসম্যান হচ্ছেন ভারতের বিরাট কোহলি। কোহলি শুধু বর্তমানের সেরাই নয় ক্রিকেট ইতিহাসেও অন্যতম সেরা ব্যাটসম্যানদের মাঝে একজন। তাকে ৩ এ টক্কর দেওয়ার মতো ব্যাটিং তার সমসাময়িক প্রতিদ্বন্দ্বীদের মাঝে বাকিরা ততটা ধারাবাহিক ভাবে করতে পারেননি।
তবে গত ১ বছরে সাকিব ৩ এ কমপক্ষে দশ ইনিংস ব্যাট করা ব্যাটসম্যানদের মাঝে বাকিদের ছাপিয়ে কোহলিকে বেশ ভালোই প্রতিদ্বন্দ্বীতা দিয়ে যাচ্ছেন। শুধু কোহলিকে টক্করই নয়, বর্তমান রেকর্ড বলছে গত ১ বছরে কোহলির তুলনায় কিছুটা এগিয়েও সাকিব তিনে। গত ১ বছরে ( ১৭ জুন ২০১৮ থেকে ১৭ জুন ২০১৯) ওয়ানডেতে তিন নম্বর অবস্থানে কোহলির গড় ৭৫। ২১ ইনিংসে তার রান ১৪২৫। ১৩ ইনিংসে সাকিবের রান ৭৬৩। ৭৬.৩ গড় নিয়ে তিনে সাকিবই সেরা গত ১ বছরে। তৃতীয় স্থানে আছেন ইংল্যান্ডের ব্যাটসম্যান জো রুট, তবে কোহলি ও সাকিবের তুলনায় বেশ পিছিয়ে রুট। ২২ ইনিংসে তার রান ৮৯৫ ও গড় ৫৫.৯৩।




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]