• প্রচ্ছদ » টুকরো খবর » নিরাপদ ও পুষ্টিকর খাদ্য নিশ্চিতে কাজ করছে সরকার জানালেন খাদ্যমন্ত্রী


নিরাপদ ও পুষ্টিকর খাদ্য নিশ্চিতে কাজ করছে সরকার জানালেন খাদ্যমন্ত্রী

আমাদের নতুন সময় : 19/06/2019

আনিস তপন : বাংলাদেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হওয়ার পর খাদ্য নিরাপদ ও পুষ্টিকর খাদ্য নিশ্চিত করার লক্ষ্যে কাজ করে যাচ্ছে সরকার। মঙ্গলবার সচিবালয়ের নিজ দপ্তরে সংযুক্ত আরব আমিরাতের খাদ্য প্রতিমন্ত্রী মারিয়া বিনত মোহাম্মদ সাঈদ হারেব আলমেহেইরির নেতৃত্বে একটি প্রতিনিধি দলের সঙ্গে সাক্ষাতে এসব কথা বলেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। ইতোমধ্যেই বাংলাদেশ খাদ্য নিরাপত্তা অর্জন করেছে উল্লেখ করে খাদ্যমন্ত্রী বলেন, এ লক্ষ্যে ২০১৩ সালে নিরাপদ খাদ্য আইন-২০১৩ পাস হয়েছে এবং ২০১৫ সালে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ গঠন করেছে সরকার।

নিরাপদ ও পুষ্টিকর খাদ্যের বিষয়ে বর্তমান সরকার অঙ্গিকারাবদ্ধ সংযুক্ত আরব আমিরাতের খাদ্য প্রতিমন্ত্রীকে এমন তথ্য জানিয়ে সাধন চন্দ্র মজুমদার বলেন, এ বিষয়কে সর্বাধিক গুরুত্ব দিয়ে সারাদেশব্যাপী ব্যাপক কার্যক্রম চালাচ্ছে সরকার। পাশাপাশি জনগণের মাঝে সচেতনতা বৃদ্ধি করার মত বিভিন্ন কর্মসূচি হাতে নেয়া হয়েছে।

বৈঠকে সংযুক্ত আরব আমিরাতের খাদ্য প্রতিমন্ত্রী হালাল এবং খাদ্য নিরাপত্তার বিষয়টি নিশ্চিত করলে বাংলাদেশ থেকে উন্নতমানের সুগন্ধি চাল, আম সহ বিভিন্ন রকম ফলফলালি, শাক-সবজি আমদানি করার আগ্রহ প্রকাশ করেন।

এ প্রেক্ষিতে মারিয়া বিনত মোহাম্মদ সাঈদ হারেব আলমেহেইরিকে সাধন চন্দ্র মজুমদার বলেন, বাংলাদেশের সুগন্ধি চাল অনেক উন্নত মানের। তাছাড়া বর্তমানে বাংলাদেশে প্রচুর শাক-সবজি উৎপন্ন হয়। পাশাপাশি বাংলাদেশের আম অনেক সুস্বাদু বলেও জানান তিনি। খাদ্যমন্ত্রী আরও বলেন, সংযুক্ত আরব আমিরাতের সঙ্গে আমাদের ভালো সম্পর্ক রয়েছে। ফলে দু’দেশের ঘনিষ্ঠভাবে কাজ করার অনেক সুযোগ রয়েছে এবং এ সম্পর্ক ভবিষ্যতেও অব্যাহত থাকেবে।




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]