রেডক্রসের দ্বিতীয় দফা ত্রাণ চালান পেলো ভেনেজুয়েলা

আমাদের নতুন সময় : 19/06/2019

আসিফুজ্জামান পৃথিল : আন্তর্জাতিক সাহায্য সংস্থা রেডক্রসের পাঠানো দ্বিতীয় দফা ত্রাণের চালান বুঝে পেয়েছে ভেনেজুয়েলা। সোমবার ২৪ টন ত্রাণ ও পানামার দেওয়া কয়েকটি জেনারেটর ভেনেজুয়েলায় পৌঁছায়। এই জেনারেটরগুলো হাসপাতালে ব্যবহার হবে। এএফপি।

এক বিবৃতিতে ভেনেজুয়েলার রেডক্রস জানিয়েছে, তারা ওষুধ, চিকিৎসা সামগ্রী এবং জেনারেটর পেয়েছে। এগলো সারা দেশের হাসপাতালে পাঠানো হবে। রেডক্রস আশা করছে, এতে করে দেশটিতে চলমান স্বাস্থ্য সংকট কিছুটা হলেও মোকাবেলা করা যাবে। এএফপির এক সাংবাদিক নিশ্চিত করেছেন, ত্রাণ ও জেনারেটরভর্তি ৬টি ট্রাক কারাকাসে থাকা রেডক্রসের এক গুদামে নেওয়া হয়েছে। কয়েকমাস ধরেই খাদ্য ও ওষুদ সংকটে রয়েছে দক্ষিণ আমেরিকার দেশটি। জাতিসংঘ জানিয়েছে, ৩ কোটি জনসংখ্যার এক-চতুর্থাাংশেরই ত্রাণ সহায়তা প্রয়োজন। এছাড়াও তেলসমৃদ্ধ দেশটিতে বড় ধরণের মুদ্রাস্ফীতি দেখা দিয়েছে। আইএমএফ বলছে, চলতি বছর মুদ্রাস্ফিতি দাঁড়াবে ১ কোটি শতাংশ!

এই বছরের এপ্রিলে ক্ষমতাসীন প্রেসিডেন্ট নিকোলাস মাদুরো রেডক্রসের প্রথম চালানের ত্রাণ প্রবেশের অনুমতি দেন। রেডকিসেন্ট এই দ্বিতীয় দফার চালান প্রথমে পানামায় পাঠায়। মেখান থেকেই ট্রাকে করে তা কারাকাসে আনা হয়। সম্পাদনা : ইকবাল খান

 

 




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]