• প্রচ্ছদ » শেষ পাতা » সংসদে রিজার্ভ চুরি নিয়ে সরকারের সমালোচনাকরলেন ক্ষমতাসীন দলের এমপি


সংসদে রিজার্ভ চুরি নিয়ে সরকারের সমালোচনাকরলেন ক্ষমতাসীন দলের এমপি

আমাদের নতুন সময় : 19/06/2019

আসাদুজ্জামান সম্রাট : জাতীয় সংসদে প্রস্তাবিত ২০১৯-২০ অর্থবছরের বাজেটের ওপর সাধারণ আলোচনা শুরু হয়েছে। আলোচনায় অংশ নিয়ে সরকারি দলের প্রবীণ সংসদ সদস্য অধ্যাপক মো. আলী আশরাফ বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ থেকে টাকা চুরির ঘটনায় সরকারের সমালোচনা করেছেন। তিনি বলেন, ব্যাংকের রিজার্ভ থেকে টাকা চুরি হয়ে গেল। আজ পর্যন্ত বাংলাদেশ ব্যাংকের একজন কর্মকর্তা-কর্মচারীকেও জবাবদিহিতার আওতায় আনা হলো না। এটা দুঃখের বিষয়। মানুষ আমাদের প্রশ্ন করে।

বরাবরের মতো এবারও বাজেটের ওপর সাধারণ আলোচনার সূচনা করেন সাবেক এই ডেপুটি স্পিকার। বাজেট আলোচনার জন্য তাকে প্রথমে ৩০ মিনিট দেয়া হলেও প্রায় ৩৮ মিনিট বক্তব্য রাখেন তিনি। বক্তব্যের বেশিরভাগ ছিল বিএনপির সমালোচনা। এছাড়া ব্যক্তিগত কিছু অভিজ্ঞতা নিয়ে বক্তব্য দিলেও বাজেট সম্পর্কে তেমন কিছু বলেননি তিনি।

বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষক নন জানিয়ে আলী আশরাফ বলেন, জিয়া জীবিত অবস্থায় একবারও স্বাধীনতার ঘোষক বলে নিজেকে দাবি করেননি। এছাড়া মহান মুক্তিযুদ্ধের সময় বেগম খালেদা জিয়া ক্যান্টনমেন্টে থাকায় তার সমালোচনা করেন তিনি।

আলোচনায় অংশ নিয়ে কৃষিবিদ আব্দুল মান্নান, পঙ্কজ দেবনাথ, সাইফুজ্জামান শিখর প্রস্তাবিত বাজেটের প্রশংসা করে বলেন, নতুন বাজেট দেয়ার ফলে নিত্যপণ্যের কোনো দাম বৃদ্ধি হয়নি। এ বাজেট কল্যাণমুখী এবং জনবান্ধব। বিএনপির মোশাররফ হোসেন বাজেটের সমালোচনার পাশাপাশি নিজ এলাকার উন্নয়নে বিভিন্ন পদক্ষেপ গ্রহণের দাবি জানান। সম্পাদনা : ইকবাল খান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]