আগামী সকল নির্বাচনে  ইভিএম ব্যবহার করা হবে, বললেন সিইসি

আমাদের নতুন সময় : 20/06/2019

আব্দুল ওয়াদুদ :  গতকাল বুধবার  বগুড়া-৬ (সদর) আসনের  উপনির্বাচন উপলক্ষে আইনশৃঙ্খলা বিষয়ক সভায় প্রধান অতিথির বক্তব্যে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা এ কথা বলেন।

তিনি আরো বলেন, ইভিএম নতুন পদ্ধতি হলেও এতে ভোট প্রদান খুবই সহজ। স্বচ্ছভাবে ভোট দেয়া যায়। ভোট শেষে দ্রুত ফলাফল দেয়া যায়। আগের মতো রাত জেগে ভোটের ফলাফলের জন্য অপেক্ষা করতে হবে না।

বগুড়ার উপনির্বাচনে সেনাবাহিনী মোতায়েন করা হবে না জানিয়ে সিইসি বলেন, বগুড়ায় নির্বাচনের সুষ্ঠু পরিবেশ বজায় রয়েছে। তাই  সেনাসদস্য মোতায়েন করা হবে না। তবে বুথগুলোতে ইভিএমের টেকনিক্যাল পার্সন হিসেবে সেনা সদস্যরা থাকবে। তারা নির্বাচনের দায়িত্ব পালন করবেন না। ইভিএমে কোনো সমস্যা হলে দেখবেন।

বগুড়া জেলা প্রশাসকের কার্যালয়ে অনুষ্ঠিত ওই মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন রাজশাহী বিভাগীয় কমিশনার নূর উর রহমান। মতবিনিময় সভায় নির্বাচন কমিশন সচিব মো. আলমগীর হোসেন, বগুড়ার জেলা প্রশাসক ফয়েজ আহাম্মদ, পুলিশ সুপার আলী আশরাফ ভূঞাসহ র‌্যাব, বিজিবি, আনসারের স্থানীয় কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আগামী ২৪ জুন বগুড়া-৬ (সদর) শূন্য আসনে সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ভোট গ্রহণ করা হবে। নির্বাচন কমিশনের পক্ষ থেকে জানানো হয়েছে ওই নির্বাচনে ইভিএমের মাধ্যমে ভোট গ্রহণ করা হবে। এজন্য নির্বাচনী দায়িত্বপ্রাপ্ত সব কর্মকর্তাকে এরই মধ্যে প্রশিক্ষণ প্রদান করা হয়েছে। এমনকি প্রতিটি ভোট কেন্দ্রে ভোটারদেরও ইভিএমে ভোট প্রদান পদ্ধতি সম্পর্কে ধারণা দেওয়া হয়েছে। সম্পাদনা : মুরাদ হাসান

 




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]