পরাজয়ের ভয়েই বাংলাদেশকে আমন্ত্রণ জানায় না অস্ট্রেলিয়া, বললেন ফ্লেমিং

আমাদের নতুন সময় : 21/06/2019

স্পোর্টস ডেস্ক : অস্ট্রেলিয়ার সাবেক কিংবদন্তি ক্রিকেটার ড্যামিয়েন ফ্লেমিং বাংলাদেশের বিপক্ষে ১৯৯৯ সালের বিশ্বকাপে একটি মাত্র ম্যাচ খেলেছেন। টাইগারদের বিপক্ষে প্রত্যাশিত জয়ই তারা পেয়েছিল। তবে এখন বদলে গেছে বাংলাদেশ। যে কোনো দলকে হারানোর মতো ক্ষমতা রাখে টাইগাররা। কিন্তু বাংলাদেশকে আমন্ত্রণ জানাতে কেন এত অনীহা অজিদের? ফ্লেমিং জানালেন পরাজয়ের ভয় থেকেই বাংলাদেশকে সফরে ডাকে না পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা।
২০০৩ সালের পর বাংলাদেশকে টেস্ট সফরে নেয়নি অস্ট্রেলিয়া। ওয়ানডেতেও দ্বিপাক্ষিক সিরিজে সবশেষ সফর ছিল ১০ বছর আগে। বাংলাদেশের সফরে না ডাকার কারণ হিসেবে পরাজয়ের শংকা মনে করছেন ৪৯ বছর বয়সী ফ্লেমিং।
তিনি বলেন, ‘হতে পারে অস্ট্রেলিয়ার আসলে শঙ্কা আছে! কারণ বাংলাদেশকে সফরে নিলে ক্রিকেট মৌসুমে তো আর নেবে না, পরে নেবে। খেলতে হবে কেয়ার্নস বা ডারউইনে, যেখানে বল টার্ন করে। হয়তো তারা একটু হলেও শংকিত যে দেশের মাটিতে বাংলাদেশের কাছে হারতে পারে!’
তিনি মনে করেন বাংলাদেশসহ অন্যান্য উঠতি দলগুলিকে ভালো ভালো ভেন্যুতে খেলার সুযোগ দেয়া উচিত। দিন-রাতের টেস্টে খেলার আমন্ত্রণ জানাতে পারে! তাতে ক্রিকেটের উন্নতি হবে।




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]