প্রস্তুত হচ্ছে হজক্যাম্প

আমাদের নতুন সময় : 21/06/2019

ইউসুফ বাচ্চু : ১ লাখ ২৭ হাজার ১৯৮ হজযাত্রীর জন্য প্রস্তুত হচ্ছে হজক্যাম্প। আগামী ৪ জুলাই শুরু হবে এ বছরের হজযাত্রা। মঙ্গলবার থেকে হজক্যাম্পে উঠতে শুরু করবেন হজযাত্রীরা। আর তাদের বরণ করতে নানা আয়োজনে প্রস্তুত হচ্ছে ক্যাম্প। গত ১০ দিন ধরে চলছে ধোয়ামোছা আর রঙ লাগানোর কাজ। ইতোমধ্যে ঘষামাজা ও রঙ লাগানোর কাজ শেষ পর্যায়ে।

পরিচ্ছন্নকর্মীরা সর্বত্র পরিষ্কার পরিছন্নতার জন্য করা হচ্ছে। যেসব জায়গা মেরামত করা প্রয়োজন সেসব জায়গায় মেরামতের কাজ করা হয়েছে।

পরিচ্ছন্নকর্মী জাহাঙ্গীর জানান, গত সপ্তাহের মঙ্গলবার থেকে তিনি পরিচ্ছন্নের কাজ করছেন। হজের প্রথম ফ্লাইট শুরু হচ্ছে আগামী ৪ জুলাই। হজযাত্রীদের সব ধরনের সুযোগ-সুবিধা দিতে আগাম প্রস্তুতি নিচ্ছে হজ কর্তৃপক্ষ। তারা বলছেন, হজযাত্রীদের যেন কোনো ধরনের সমস্যা না হয় সেই লক্ষ্যে সৌদি কর্তৃপক্ষের সঙ্গে একযোগে কাজ চলছে।

এ বিষয়ে হজ পরিচালক সাইফুল ইসলাম বলেন, ৪ জুলাই থেকে আল্লাহর মেহমানরা জেদ্দার উদ্দেশে ঢাকা ছাড়তে শুরু করবেন। আগামী সপ্তাহে সবদিক থেকে আমরা প্রস্তুত হয়ে যাব বলে আশাবাদী।

এবারের হজযাত্রাকে ইতিহাসের সবচেয়ে সফল হজযাত্রা হিসেবে উল্লেখ করে হজ এজেন্সি মালিকদের সংগঠন- হাব সভাপতি শাহাদাত হোসেন তসলিম বলেন, হজ ফ্লাইট শুরুর আগেই বিমান ও সৌদি এয়ারলাইন্সের সিংহভাগ টিকিট শেষ হয়ে গেছে। ৪ জুলাই ফ্লাইট শুরুর আগে সব হজযাত্রীর টিকিট সংগ্রহ শেষ হয়ে যাবে। ভিসা প্রাপ্তির ক্ষেত্রেও বিগত বছরগুলের তুলনায় এবারের পরিস্থিতি ভালো। সম্পাদনা : ওমর ফারুক

 

 

 




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]