বিশ্বকাপে যে রেকর্ড কেউ করেনি সেটাই ডাকছে সাকিবকে

আমাদের নতুন সময় : 21/06/2019

শিউলী আক্তার : চলতি বিশ্বকাপে দুর্দান্ত ফর্মে রয়েছেন সাকিব আল হাসান। টানা দুই সেঞ্চুরি ও দুই ফিফটি করে আছেন সর্বাধিক রানের মালিক। চলমান বিশ্বকাপে একের পর এক রেকর্ড স্পর্শ করছেন তিনি। এই আসরেই একদিনের ক্রিকেটে দ্রæততম ৫ হাজার রান ও ২৫০ উইকেট শিকার, দ্রæততম ৬ হাজার রান ও ২৫০ উইকেট নেয়ার রেকর্ড গড়েছেন এই অলরাউন্ডার। এবার রেকর্ড ভেঙে ফেলার সুযোগ আছে। কিন্তু এবার সাকিব এমন এক রেকর্ডের সামনে দাঁড়িয়ে যেটা ভাঙতে পারবে না কেউ।
কোনো কিছুতে ১ম হওয়ার রেকর্ড কখনো ভাঙে না। যেমন অমর হয়ে আছে, বিশ্বকাপের ১ম সেঞ্চুরি করা ডেনিস অ্যামব্রিসের রেকর্ড কিংবা ১ম উইকেট শিকার করা মহিন্দর অমরনাথের রেকর্ড। বিশ্বকাপ ইতিহাসের ১ম অলরাউন্ডার হিসেবে সাকিব দাঁড়িয়ে আছেন একইসাথে ১০০০ রান ও ৩০ উইকেট শিকারের দ্বারপ্রান্তে। গত ৩ বিশ্বকাপে ব্যাট হাতে ২১ ইনিংসে ৫৪০ রান সংগ্রহ করেছিলেন সাকিব। আর বিশ্বকাপের দ্বাদশ আসরে ১ম ৪ ম্যাচেই তিনি সংগ্রহ করেছেন ৩৮৪ রান। উইন্ডিজের বিপক্ষে ম্যাচে পর তার মোট রান হয়েছে ৯২৪।
আগের ৩টি বিশ্বকাপে ২৩ উইকেটের সাথে এবারের ৫ উইকেট নিয়ে এই বাঁহাতি অলরাউন্ডারের ঝুলিতে এখন মোট উইকেট সংখ্যা ২৮। আর মাত্র ২ উইকেট ও ৭৬ রান করলেই বিশ্বকাপ ইতিহাসের ১ম ক্রিকেটার হিসেবে ১০০০ রান ও ৩০ উইকেট শিকারির তালিকায় স্থায়ীভাবে ১ম নামটা হবে ‘সাকিব আল হাসান’।
এই রেকর্ডের খুব কাছে গিয়ে থেমেছেন অজি অলরাউন্ডার স্টিভ ওয়াহ ও লঙ্কান অলরাউন্ডার সনৎ জয়সুরিয়া। বিশ্বকাপে ৩৩ ম্যাচে ৯৭৮ রানের সাথে ২৭টি উইকেট শিকার করেছিলেন ওয়াহ। ৩৮টি ম্যাচ খেলা জয়সুরিয়া ব্যাট হাতে হাজার রান পেরোলেও (১১৬৫ রান) বল হাতে থেমেছিলেন ২৭ উইকেটে।




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]