• প্রচ্ছদ » আমাদের বিশ্ব » সন্ত্রাসমুক্ত পরিবেশ সৃষ্টির আহ্বান জানিয়ে ইমরান খানকে চিঠি দিলেন নরেন্দ্র মোদী


সন্ত্রাসমুক্ত পরিবেশ সৃষ্টির আহ্বান জানিয়ে ইমরান খানকে চিঠি দিলেন নরেন্দ্র মোদী

আমাদের নতুন সময় : 21/06/2019

সুস্মিতা সিকদার : পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান ও পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কোরেশি ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্করকে আনুষ্ঠানিকভাবে ক্ষমতা গ্রহণ করায় অভিনন্দন পত্র পাঠান। তার জবাবে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর ইসলামাবাদকে সন্ত্রাসমুক্ত পরিবেশ সৃষ্টির আহ্বান জানান। ইয়ন

ইমরান খানের চিঠির জবাবে নরেন্দ্র মোদী বলেন, বিশ্বাসপূর্ণ, সন্ত্রাস, সহিংসতা ও শত্রুতামুক্ত পরিবশে সৃষ্টি করা খুবই জরুরি। পররাষ্ট্রমন্ত্রী জয়শঙ্কর সন্ত্রাস ও সহিংসতার ছায়া মুক্ত পরিবেশ সৃষ্টির উপর জোর দেন।

সম্প্রতি বিশবেখে অনুষ্ঠিত এসসিও সম্মেলনে ভারত ও পাকিস্তানের প্রধানমন্ত্রী যোগদান করলেও তাদের মধ্যে সৌজন্য সাক্ষাৎ ছাড়া কোন বৈঠক অনুষ্ঠিত হয়নি। ভারত জানিয়েছে, পাকিস্তান সন্ত্রাস দমনে পদক্ষেপ না নেয়া পর্যন্ত তাদের সঙ্গে কোন আলোচনা হবে না।

নরেন্দ্র মোদী দ্বিতীয় মেয়াদে জয়লাভ করার পর ইমরান খান ফোন করে অভিনন্দন জানান। ওই ফোনালাপে  মোদী ইমারানকে শপথগ্রহণ অনুষ্ঠানে অংশগ্রহণের আমন্ত্রণ জানায়নি। নয়াদিল্লি তখন ইসলামাবাদকে সন্ত্রাসমুক্ত পরিবেশ সৃষ্টির আহ্বান জানায়।

গত ফেরুয়ারিতে পুলওয়ামায় সন্ত্রাসী হামলার পর থেকে ভারত ও পাকিস্তানের মধ্যে সম্পর্কের অবনতি ঘটে। ওই হামলার দায় স্বীকার করেছে পাকিস্তান ভিত্তিক এবং জাতিসংঘের কালো তালিকাভুক্ত সন্ত্রাসীদল জইশ ই মোহম্মদ।

 

 




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]